ভর্তি ফরম বিতরণ শুরু করছে চট্টগ্রামের বেসরকারি স্কুলগুলো

চট্টগ্রাম নগরের বেসরকারি স্কুলগুলো প্রাথমিক পর্যায়ে ভর্তি ফরম বিতরণ শুরু করছে এ মাসে।

জানা গেছে, জামালখানের সেন্ট মেরিস স্কুল, এজি চার্চ স্কুল, মোমিন রোডের ফুলকিসহ নগরের বেশিরভাগ নামকরা কেজি স্কুলে নতুন শ্রেণিতে ভর্তির ফরম বিতরণ শুরু হচ্ছে নভেম্বরের প্রথম সপ্তাহ থেকে।  নোটিশ বোর্ডে টাঙানো হয়েছে ভর্তি ফরম বিতরণ, জমা ও সাক্ষাৎকারের নোটিশ।  অভিভাবকদের অনেকে এরইমধ্যে দৌড়ঝাঁপ শুরু করেছেন অনলাইনে সন্তানের জন্মনিবন্ধন সনদ করার জন্য।

সেন্ট মেরিস স্কুল:

সেন্ট মেরিস স্কুলে ২০২৩ সালে কেজি ক্লাসে ভর্তির জন্য আগামী ৩-১৬ নভেম্বর ফরম দেওয়া হবে।  সাপ্তাহিক ছুটির দিন শুক্রবার ফরম বিতরণ করা হবে না।

ফরম সংগ্রহের সময় প্রতিদিন সকাল ৯টা থেকে দুপুর ১২টা পর্যন্ত।  ফরমের মূল্য ৩০০ টাকা।  ফরম নেওয়ার সময় শিক্ষার্থীর স্কুল ড্রেসে (বর্তমানে অধ্যয়নরত স্কুলের) সদ্য তোলা ২ কপি পাসপোর্ট সাইজের ছবি জমা দিতে হবে।  ফরম জমা দিতে হবে ১৭ ও ১৯ নভেম্বর সকাল সাড়ে ৮টা থেকে বিকাল সাড়ে ৩টার মধ্যে।

ফুলকি:

নগরের মোমিন রোডের মৈত্রী ভবনের ফুলকি সহজপাঠ বিদ্যালয়ের দ্বিতীয় অঙ্গনে কুঁড়ি (নার্সারি) শ্রেণিতে ভর্তির ফরম বিতরণ করা হবে ১৫ নভেম্বর পর্যন্ত।  ভর্তি ফরমের মূল্য ৩০০ টাকা।  ফরম সংগ্রহের সময় শিক্ষার্থীর তিন কপি পাসপোর্ট সাইজের ছবি, অনলাইনে নিবন্ধিত জন্ম সনদের ফটোকপি জমা দিতে হবে।  সাক্ষাৎকারের মাধ্যমে শিক্ষার্থী ভর্তি করানো হবে।  ভর্তি ফরম বৌদ্ধমন্দির সড়কের (ডিসি হিল) ফুলকি প্রথম অঙ্গন থেকে নিতে হবে।

এ জি চার্চ স্কুল:

এ জি চার্চ স্কুলে শুধু প্লে-গ্রুপের নার্সারি ও কেজি শ্রেণিতে ফরম বিতরণ করা হবে আগামী ১৩-২০ নভেম্বর।  শুক্র ও শনিবার ফরম বিতরণ বন্ধ থাকবে।  ফরম জমা নেওয়া হবে সকাল সাড়ে ৮টা থেকে বেলা ১টা পর্যন্ত।  ফরম জমা দিতে হবে আগামী ২১ ও ২২ নভেম্বরের মধ্যে।  প্লে শ্রেণিতে কোনো লটারি হবে না।  লটারি হবে শুধু নার্সারি ও কেজি শ্রেণিতে।

এছাড়া নগরের অন্য স্কুলগুলোতেও নোটিশ বোর্ডে ভর্তি সংক্রান্ত তথ্য জানানো হয়েছে।