পদ হারালেন আনোয়ারা বিএনপি’র সদস্য সচিব হেলাল

সমাবেশ শেষে হামলার জের

দলীয় শৃঙ্খলা ভঙ্গের অভিযোগে আনোয়ারা উপজেলা বিএনপির সদস্য সচিব লায়ন হেলাল উদ্দিনকে দলের সকল পদ থেকে অব্যাহতি দেওয়া হয়েছে। আজ মঙ্গলবার (১৮ অক্টোবর) বিএনপির যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী সাক্ষরিত এক চিঠিতে এ আদেশ দেন।

একই অপরাধে লায়ন হেলাল উদ্দিনের অনুসারী আরো চার নেতাকে দল থেকে বহিষ্কার করা দেওয়া হয়েছে। তারা হলেন, আনোয়ারা উপজেলা স্বেচ্ছাসেবক দলের সদস্য সচিব গাজী মো. ফোরকান, আনোয়ারা উপজেলা ছাত্রদলের সাবেক সভাপতি জিয়াউল কাদের জিয়া, ছাত্রদল নেতা ইসমাইল বিন মনির ও মো. হাসান।

উল্লেখ্য, গত ১৫ অক্টোবর চট্টগ্রাম দক্ষিণ জেলা বিএনপির প্রতিনিধি সভা শেষে বিএনপি নেতা হুমায়ুন কবির চৌধুরী আনছার ও দক্ষিণ জেলা যুবদলের সহসভাপতি রফিকুল ইসলাম খোকার উপর অতর্কিত হামলা চালিয়ে গুরুতর আহত করা হয়েছে।

হামলাকারীরা চট্টগ্রাম দক্ষিণ জেলা বিএনপির আহবায়ক কমিটির সদস্য ও আনোয়ারা উপজেলা বিএনপির সদস্য সচিব লায়ন হেলাল উদ্দিনের অনুসারী।

ঘটনার প্রত্যক্ষদর্শীরা আনোয়ারা উপজেলা বিএনপির সদস্য সচিব ‘কালা হেলাল ‘কে দায়ী করেছেন। হেলাল উদ্দিন ২০০৪ সালে চট্টগ্রামের আলোচিত বিএনপি নেতা ও ব্যবসায়ী জামাল উদ্দিন অপহরণ ও হত্যার সাথে জড়িত থাকার অভিযোগ রয়েছে। এই ঘটনায় জড়িত থাকার অপরাধে তাকে গ্রেফতার করা হয়েছিল। আদালতে দেয়া ১৬৪ ধারার জবানবন্দিতে হেলাল, ব্যবসায়ী জামাল উদ্দিন অপহরণের ও হত্যাকাণ্ডের সাথে জড়িত থাকার বিষয়টি স্বীকার করেছিলেন।

এই হেলাল উদ্দিনকে উপজেলা বিএনপির সদস্য সচিব করার প্রতিবাদ জানিয়ে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান ও মহাসচিব বরাবর অভিযোগ দিয়েছিলেন আনোয়ারা উপজেলা বিএনপির আহবায়ক ও যুগ্ম আহবায়করা।