টেকনাফে ৮ জেলেকে অপহরণ

কক্সবাজারের টেকনাফে খালে মাছ ধরতে যাওয়া আট জেলেকে অপহরণ করেছে রোহিঙ্গা সন্ত্রাসীরা।  অপহরণের পর মুঠোফোনে মুক্তিপণ দাবি করা হচ্ছে।

সোমবার (১৯ ডিসেম্বর) বেলা ১১টায় টেকনাফ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আব্দুল হালিম এ তথ্য নিশ্চিত করেছেন।

অপহণের শিকার আট জেলে হলেন উপকূলীয় বাহারছড়া ইউনিয়নের রশিদ আহমদের ছেলে মোহাম্মদ উল্লাহ, ছৈয়দ আমিরের ছেলে মোস্তফা কামাল, তার ভাই করিম উল্লাহ, মমতাজ মিয়ার ছেলে মো. রিদুয়ান, রুস্তম আলীর ছেলে সলিম উল্লাহ, কাদের হোসেনের ছেলে নুরুল হক, রশিদ আহমদের ছেলে নুরুল আবছার ও নুরুল হকের ছেলে নূর মোহাম্মদ।

ওসি হালিম জানান, গতকাল রোববার (১৮ ডিসেম্বর) বিকাল সাড়ে ৫টার দিকে বাহারছড়া ইউনিয়নের জাহাজপুরা পাহাড়ের বনিরছড়া খালে মাছ শিকারে যান ওই আটজন।  সেখান থেকে অস্ত্রের মুখে মুখোশধারী রোহিঙ্গারা তাদের জিম্মি করে পাহাড়ের দিকে নিয়ে যায়।

অপহৃত মোস্তফা ও করিমের বড় ভাই হাবিব উল্লাহ জানান, পাহাড়ের ছড়ার খালে মাছ ধরার সময় হঠাৎ করে পাহাড় থেকে অস্ত্রধারী সন্ত্রাসীরা নেমে এসে তাদের জিম্মি করে  পাহাড়ের ভেতরের দিকে নিয়ে যায়।  এরপর থেকে মোস্তফার মোবাইল ফোন বন্ধ।  পরে ভিন্ন ভিন্ন নম্বর থেকে কল করে মুক্তিপণ হিসেবে তিন লাখ টাকা দাবি করা হচ্ছে।

বাহারছড়ার ইউনিয়নের প্যানেল চেয়ারম্যান হুমায়ুন কাদের জানান, আটজনের কাউকেই এখন পর্যন্ত উদ্ধার করা সম্ভব হয়নি।  মাছ শিকার করতে গিয়ে তারা সন্ধ্যা পর্যন্ত ফেরত না আসায় বিষয়টি স্থানীয় প্রশাসন ও জনপ্রতিনিধিদের অবহিত করেছে পরিবারগুলো।

এ বিষয়ে বাহারছড়া পুলিশ তদন্ত কেন্দ্রের পরিদর্শক মশিউর রহমান বলেন, পুলিশ ঘটনাস্থলে গেছে। তাদের উদ্ধারের চেষ্টা চলছে।