মিরসরাই আসনে ফলাফল বাতিল চেয়ে স্বতন্ত্র প্রার্থী গিয়াসের সংবাদ সম্মেলন

নৌকার প্রার্থীর বিরুদ্ধে ব্যাপক অনিয়মের অভিযোগ

চট্টগ্রাম-১ (মিরসরাই) সংসদীয় আসনের নৌকার প্রার্থীর বিরুদ্ধে ৭৩টি কেন্দ্র দখলের অভিযোগ এনে এবং ফলাফল বাতিল চেয়ে সংবাদ সম্মেলন করেছেন স্বতন্ত্র প্রার্থী গিয়াস উদ্দিন।

সোমবার (৮ জানুয়ারি) দুপুর ১টার সময় চট্টগ্রাম প্রেসক্লাবের ইঞ্জিনিয়ার আব্দুল খালেক মিলনায়তনে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি এই অভিযোগ তুলেন।

এ সময় গিয়াস উদ্দিন আরও অভিযোগ করে বলেন, ৭ জানুয়ারি নির্বাচনের দিন সকাল থেকেই নির্বাচন কমিশন এবং প্রশাসনকে অনিয়ম, এজেন্টকে অপহরণ ও ভোটারদের ভোটকেন্দ্রে যেতে বাধা দেওয়ার বিষয়ে বারবার অভিযোগ দিলেও তারা কোনো ধরনের পদক্ষেপ নেননি।

তিনি বলেন, ‘আমার ২৭ এজেন্টকে মারপিট করা হয়েছে। অধিকাংশ কেন্দ্রের এজেন্টদের বের করে দেওয়া হয়েছে। ভোটার ও কর্মীদের হুমকি ধামকি দেয়া হচ্ছে। ৭৩টি কেন্দ্র দখল করে নেওয়া হয়েছে। ওরা তাদের ১০ শতাংশ ভোট পড়বে নিশ্চিত হয়ে কেন্দ্র দখলে বেপরোয়া হয়ে গেছে।’

আওয়ামী লীগের এই নেতা বলেন, ‘সকাল সাড়ে ৮টার মধ্যেই তারা এই নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করে তুলেছে।সেই নির্বাচন নিয়ে বেশিদূর যাওয়ার কোনো ইচ্ছা আমার ছিলো না। আমি ভোট বর্জন করতাম। কিন্তু আমি আমার ভোটারদের কথা চিন্তা করে আমার ধৈর্য শক্তিকে বিসর্জন দিয়ে নির্বাচনের শেষ অব্দি ছিলাম। আমি প্রশাসনের উদাসীনতা দেখে খুবই হতাশ।

‘মাননীয় প্রধানমন্ত্রী এই ধরনের নির্বাচন চাননি। চর দখলের মতো ভোট দখল করে এমপি নির্বাচিত হয়ে জনগণের জন্য তিনি কিছু করতে পারবেন না। মাননীয় নির্বাচন কমিশনারের প্রতি আমার আকুল আবেদন, এই নির্বাচন আপনি বাতিল করে পুনরায় নির্বাচন দিন।’

সংবাদ সম্মেলনে আরও বক্তব্য রাখেন গিয়াস উদ্দিনের প্রধান নির্বাচন সমন্বয়কারী কেন্দ্রীয় যুবলীগ নেতা নিয়াজ মুর্শিদ এলিট।

তিনি বলেন, প্রশ্নবিদ্ধ নির্বাচন, ভোটার বিহীন নির্বাচন, অসম্মান আঘাতের নির্বাচন, আর সম্মানিত ভোটারদের অপমাণ করা, ভোট দিতে বাধা দেওয়ার এই নির্বাচন বাতিল করে পুনরায় নির্বাচন যেন দেয়া হয়। তাহলে মিরসরাইয়ের জনগণের কাছে শেখ হাসিনা সরকারের ভাবমূর্তি অনেক বেড়ে যাবে।

আরও উপস্থিত ছিলেন- সাবেক উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নুরুল হুদা, নির্বাচনী উপদেষ্টা নুরুল আলমসহ প্রমুখ।