যেভাবে প্রাণ গেলো পাকিস্তানী সাংবাদিক সাদাফ নায়ীমের

পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানকে বহনকারী ট্রাকের নিচে পিষ্ট হয়ে একজন নারী সাংবাদিক নিহত হয়েছেন। রাজধানী ইসলামাবাদ অভিমুখে ইমরানের তেহরিক-ই-ইনসাফ পাকিস্তান (পিটিআই) দলের রাজনৈতিক কর্মসূচী ‘লংমার্চ’ চলাকালে রোববার পাঞ্জাবের গুজরানওয়ালা শহরের কাছে এ দুর্ঘটনা ঘটে। নিহত সাংবাদিক সাদাফ নায়ীম স্থানীয় চ্যানেল ফাইভ-এ কর্মরত ছিলেন।

পিটিআইয়ের কর্মকর্তা ও সাংবাদিকরা জানিয়েছেন, আগাম নির্বাচনের জন্য কেন্দ্রীয় সরকারের ওপর চাপ সৃষ্টি করার লক্ষ্যে এ ‘লংমার্চের’ ডাক দিয়েছেন ইমরান। পাঞ্জাবের লাহোর শহর থেকে শুরু হওয়া গাড়িবহরের এ মিছিল শুক্রবার ইসলামাবাদে পৌঁছাবে বলে ধারণা করা হচ্ছে। কিন্তু দুর্ঘটনার পর ইমরান খান ‘লংমার্চ’ স্থগিত করেছেন।

প্রত্যক্ষদর্শী সাংবাদিক কাজ্জাফি বাট রয়টার্সকে জানান, ইমরানের মন্তব্য নেয়ার জন্য সাংবাদিক নায়ীম (৪০) তাকে বহনকারী ট্রাকটিতে ওঠার চেষ্টা করেছিলেন। কিন্তু ভারসাম্য হারিয়ে রাস্তায় পড়ে যান আর ট্রাকের চাকা তার মাথার ওপর দিয়ে চলে যায়। ইমরানকে বহনকারী ট্রাকের চাকায় নায়ীম পিষ্ট হয়েছেন বলে নিশ্চিত করেছেন পিটিআই নেতা মুশারাত জামসেদ চীমা। তবে এ বিষয়ে রয়টার্সের মন্তব্যের অনুরোধে স্থানীয় পুলিশ কর্মকর্তারা সাড়া দেননি।

এদিকে, এ ঘটনায় গভীর শোক প্রকাশ করে টুইট করেছেন সাবেক প্রধানমন্ত্রী ইমরান খান। টুইটে তিনি জানান, আমাদের মিছিল চলাকালে ভয়ানক এক দুর্ঘটনায় চ্যানেল ফাইভের সাংবাদিক সাদাফ নায়ীমের মৃত্যুর ঘটনায় গভীরভাবে মর্মাহত ও শোকাহত। এ দুর্ঘটনায় পিটিআইয়ের রোববারের কর্মসূচি বাতিল করা হয়েছে বলে জানান তিনি।