অসংখ্য বিয়ের প্রস্তাবে বিরক্ত কোরিয়ার এই ফুটবলার

কাতার বিশ্বকাপের তিনটি ম্যাচ দক্ষিণ কোরিয়ার ফুটবলার গুয়ে-সাংয়ের জীবনের সব পাল্টে দিয়েছে।  সামাজিক যোগাযোগমাধ্যম ইনস্টাগ্রামে যার ফলোয়ার ছিল ২০ হাজার, কয়েকদিনের ব্যবধানে তার ফলোয়ার সংখ্যা গিয়ে দাঁড়িয়েছে ২০ লাখে, এবং তা বেড়েই চলেছে।

খ্যাতির বিড়ম্বনা একেই বলে! ফোন কল, ম্যাসেজ তো পাচ্ছেনই, সঙ্গে আসছে হাজারটা বিয়ের প্রস্তাব।  শুরুতে ব্যাপারটি উপভোগ্য থাকলেও পরে সেটা বিরক্তির কারণ হয়ে দাঁড়িয়েছে।  উপায় না দেখে তাই নিজের ফোনই বন্ধ করে দেন দক্ষিণ কোরিয়ার ফরোয়ার্ড চো গুয়ে-সাং।

প্রতিভাবান হলেও বিশ্বকাপ শুরুর আগে গুয়ে-সাংয়ের গায়ে ছিল না তারকা ফুটবলারের ট্যাগ।  এমনকি তার নাম সেভাবে শোনাও যায়নি বিশ্ব মিডিয়ায়।  কিন্তু দক্ষিণ কোরিয়ার দাপুটে বিশ্বকাপ মিশনে তিনি হয়ে উঠেছেন বাজির ঘোড়া।  আর তাতে রাতারাতি তারকা বনে গেছেন ২৪ বছর বয়সী এই ফুটবলার।

ড্রয়ে শুরু করা দক্ষিণ কোরিয়া পরের ম্যাচে ঘানার বিপক্ষে হেরে যায়।  শেষ ম্যাচে পর্তুগালকে হারিয়ে ৪ পয়েন্ট নিয়ে শেষ ষোলোয় ওঠে এশিয়ার দেশটি।  দলের বিশ্বকাপ যাত্রায় ত্রাতা হিসেবে নিজেকে হাজির করেছেন গুয়ে-সাং।  ঘানার বিপক্ষে ৩-২ ব্যবধানে হারের ম্যাচে জোড়া গোল করেন তিনি।

যদিও দক্ষিণ কোরিয়ার এই ফুটবলারের শুরু দেখে এমন আভাস মেলেনি।  প্রথম ম্যাচে বদলি হিসেবে নেমে মাত্র ১৬ মিনিট খেলেন তিনি।  পরের ম্যাচে পুরো সময় মাঠে থাকার সুযোগ দারুণভাবে কাজে লাগান তরুণ এই ফুটবলার, ঘানার জালে দুবার বল পাঠান তিনি।

শেষ ম্যাচে ক্রিশ্চিয়ানো রোনালদোর দলের বিপক্ষে গোলের দেখা পাননি তিনি, তবে ৮৯ মিনিট পর্যন্ত খেলা এই ফুটবলার দলের প্রত্যাশা মিটিয়েছেন।  এই ম্যাচের পারফরম্যান্স ও আগের ম্যাচের জোড়া গোল তাকে তারকা বানিয়ে দিয়েছে।  যে তারকা খ্যাতির পর জীবন তো পাল্টে গেছেই, উল্টো ঝামেলা পোহাতে হচ্ছে তাকে।

সৌজন্যে: টিবিএস