কেন্দ্রীয় কার্যালয়ের সামনে গণসমাবেশ করতে চায় বিএনপি

ডিএমপি কমিশনারের সঙ্গে বৈঠক

আগামী ১০ ডিসেম্বর ঢাকায় সমাবেশের অনুমতি এবং সমাবেশে বিএনপি নেতাকর্মীদের আসতে বাধা দেওয়াসহ আওয়ামী লীগ নেতাকর্মীরা যেন কোনো বিশৃঙ্খলা সৃষ্টি করতে না পারে- সে বিষয়ে ডিএমপি কমিশনারের সহায়তা চেয়েছেন বিএনপির একটি প্রতিনিধিদল।

মঙ্গলবার (১৫ নভেম্বর) বেলা সাড়ে ১১টায় মিন্টো রোডে ডিএমপি কমিশনারের কার্যালয় থেকে বেরিয়ে এ কথা জানান ঢাকা মহানগর উত্তর বিএনপির আহ্বায়ক আমান উল্লাহ আমান ।

তিনি বলেন, বেশ কয়েকটি বিভাগীয় শহরে আমাদের সমাবেশ হয়েছে।  আগামীতে ছয়টি বিভাগীয় শহরে সমাবেশ রয়েছে।  ১০ ডিসেম্বর ঢাকা বিভাগীয় সমাবেশ অনুষ্ঠিত হবে।  আমরা এর জন্য অনুমতি চেয়েছি।  তারা বলেছেন, আলোচনা করে আমাদের জানাবেন।

আমানউল্লাহ আমান বলেন, আমরা বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে গণসমাবেশ করতে চাই।  শান্তিপূর্ণ সমাবেশ করা হবে এমনটা জানিয়ে বিএনপির এই নেতা বলেন,  সমাবেশকে কেন্দ্র করে যাতে গণপরিবহন বন্ধ করে দেয়া না হয়- সে বিষয়েও ডিএমপি কমিশনারের কাছে জানানো হয়েছে।

ঢাকাসহ দেশের বিভিন্ন যায়গায় বিএনপি নেতাকর্মীদের গ্রেপ্তার করা হচ্ছে অভিযোগ করে বিএনপির এই নেতা বলেন, ডিএমপি কমিশনারের কাছে আমাদের বেশ কিছু অভিযোগ জমা দেওয়া হয়েছে।  এবং গ্রেপ্তার আতঙ্কসহ বিভিন্ন সংকটের বিষয়ে জানানো হয়েছে।

এর আগে মঙ্গলবার সকাল ১০টার দিকে বিএনপি নেতারা মিন্টো রোডে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) কমিশনার খন্দকার গোলাম ফারুকের কার্যালয়ে প্রবেশ করেন।

প্রতিনিধিদলে ছিলেন বিএনপি ঢাকা মহানগর দক্ষিণের আহ্বায়ক আব্দুস সালাম, কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট আব্দুস সালাম, প্রচার সম্পাদক ও বিএনপি মিডিয়া সেল সদস্য সচিব শহীদ উদ্দীন চৌধুরী এ্যানি, বিএনপি ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ সদস্য সচিব আমিনুল হক ও রফিকুল আলম মজনু।

তারা প্রায় ১ ঘণ্টারও বেশি সময় বৈঠকে ছিলেন।