উপনির্বাচনে লাঙল প্রতীকে দাঁড়াতে চান হিরো আলম

বগুড়া-৪ (কাহালু-নন্দীগ্রাম) সংসদীয় আসনের বিএনপির সংসদ সদস্য মো. মোশারফ হোসেনের পদত্যাগের পর ওই এলাকায় উপনির্বাচনের হাওয়া লেগেছে।  এই আসন থেকে জাতীয় পার্টির লাঙল প্রতীকে নির্বাচন করতে চান আশরাফুল আলম ওরফে হিরো আলম।

রোববার (১৮ ডিসেম্বর) দুপুরে হিরো আলম বলেন, ‘তফসিল ঘোষণা হয়েছে।  আমি আবার নির্বাচন করতে যাচ্ছি।’

তিনি বলেন, ‘যদি আমাকে লাঙল প্রতীক দেয়া হয়, তাহলে লাঙল প্রতীকে নির্বাচন করব।  আর যদি না দেয়া হয় তাহলে স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচন করার প্রস্তুতি নেব। ’

আশরাফুল আলম ওরফে হিরো আলম জাতীয় পার্টির সহযোগী সংগঠন জাতীয় সাংস্কৃতিক পার্টির সাবেক কেন্দ্রীয় কমিটির সদস্য ছিলেন।

হিরো আলম ২০১৮ সালের ৩০ ডিসেম্বর একাদশ জাতীয় সংসদ নির্বাচনে অংশগ্রহণের জন্য জাতীয় পার্টির মনোনয়ন চেয়েও পাননি।  পার্টির কেন্দ্রীয় দপ্তর থেকে মনোনয়নপত্র উত্তোলন করেও তিনি সিরিয়ালে দুই নম্বরে ছিলেন।  স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচন কর্মকর্তার কাছে মনোনয়ন দাখিল করেও যাচাই-বাছাইয়ে দুই দফায় তার মনোনয়ন বাতিল হয়।

পরে হাইকোর্টে গিয়ে প্রার্থিতা ফিরে পান।  ব্যাপক আলোচনা ও সমালোচনার মাঝেই একাদশ জাতীয় নির্বাচনে অংশ নিয়ে স্বতন্ত্র প্রার্থী (সিংহ প্রতীকে) হিসেবে অংশ নেন হিরো আলম।  তবে হেরে যান।

এবারও জাতীয় পার্টির লাঙল প্রতীক চেয়ে দলের মনোনয়ন কিনবেন জানিয়ে হিরো আলম বলেন, দলটির প্রধান পৃষ্ঠপোষক ও সংসদের বিরোধীদলের নেতা বেগম রওশন এরশাদের সঙ্গে তিনি দেখা করবেন।