মুম্বাই বিমানবন্দরে আটক শাহরুখ খান

দুবাই থেকে মুম্বাই ফেরার পথে বিমানবন্দরে আটক হয়েছেন বলিউড সুপারস্টার শাহরুখ খান। শনিবার (১২ নভেম্বর) এ অভিনেতাকে আটক করে শুল্ক দফতর। সূত্রের দাবি, তাঁর কাছে ১৮ লক্ষ টাকার ঘড়ির কভার ছিল। ৬ লক্ষ ৮৩ হাজার টাকা দেওয়ার পর ছাড়া হয় তাঁকে।

ভারতীয় সংবাদ মাধ্যম আনন্দবাজার জানিয়েছে, শারজায় বইমেলার উদ্বোধনে গিয়েছিলেন শাহরুখ। সেখান থেকেই শনিবার ব্যক্তিগত বিমানে ফিরছিলেন তিনি। বিমানবন্দর সূত্রের খবর, নিয়ম মোতাবেক যা যা করণীয় ছিল, তার সবই করেন শাহরুখ। ফলে ছাড়া পেতে খুব দেরি হয়নি।

বিমানবন্দর থেকে বেরিয়ে নিজের গাড়িতে উঠে পড়েন শাহরুখ। আটক হওয়ার ঘটনায় এই প্রতিবেদন লেখা পর্যন্ত এখনও কোনও প্রতিক্রিয়া পাওয়া যায়নি শাহরুখের পক্ষ থেকে।

সংবাদ সংস্থা সূত্রে খবর, সংযুক্ত আরব আমিরাতের শারজাহ থেকে শনিবার মুম্বাই ফিরছিলেন শাহরুখ। তাঁর কাছে ১৮ লক্ষ টাকার ঘড়ির খাপ ছিল। এ জন্য তাঁকে আটক করেন শুল্ক দফতরের আধিকারিকরা। এর পর শাহরুখকে ৬ লক্ষ ৮৩ হাজার টাকা দিতে হয়েছে বলে সূত্রের খবর। তবে শুল্ক দফতরের আধিকারিকদের সঙ্গে শাহরুখ সহযোগিতা করেছেন বলে জানা গেছে।

মাদক-কাণ্ডে শাহরুখ-পুত্র আরিয়ান খানকে গ্রেপ্তার করেছিল এনসিবি। যা নিয়ে তোলপাড় পড়ে গিয়েছিল। পরে তিনি জামিনে মুক্তি পান। এ নিয়ে তুমুল বিতর্ক বেধেছিল।

অন্য দিকে, বেশ কয়েক বছর বাদে আবার রুপালি পর্দায় দেখা যাবে শাহরুখকে। নতুন বছরে মুক্তি পাবে বহু প্রতীক্ষিত ছবি ‘পাঠান’। ২০২৩ সালের ২৫ জানুয়ারি মুক্তি পাবে এই ছবি। শাহরুখের সঙ্গে এই ছবিতে দেখা যাবে দীপিকা পাড়ুকোন ও জন আব্রাহামকে। ইতিমধ্যেই ছবির ঝলক প্রকাশ্যে এসেছে।