‘৭ জানুয়ারি চট্টগ্রামে থাকবে বিশেষ নিরাপত্তা’

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের দিন ৭ জানুয়ারি চট্টগ্রাম শহরে বিশেষ নিরাপত্তা ব্যবস্থা থাকবে বলে জানিয়েছেন সিএমপি কমিশনার কৃষ্ণপদ রায়।

বৃহস্পতিবার (৪ জানুয়ারি) দুপুরে নগরের এম এ আজিজ স্টেডিয়ামে নির্বাচনের নিরাপত্তা মহড়া পরিদর্শনে এসে সাংবাদিকদের তিনি এ কথা বলেন।

কৃষ্ণপদ রায় বলেন, নির্বাচনে পুলিশের পক্ষ থেকে যে নিরাপত্তা কার্যক্রম চালানোর পরিকল্পনা ছিল তা অব্যাহত আছে। আমাদের পেট্রল ও স্ট্রাইকিং ফোর্স ইতিমধ্যে কাজ শুরু করেছে। তবে নির্বাচনের দিন বিশেষ একটা নিরাপত্তা ব্যবস্থা থাকবে।

তিনি বলেন, আমরা যেখানে দাঁড়িয়ে আছি, এটি নির্বাচনী সরঞ্জাম বিতরণের একটি কেন্দ্র। এ কেন্দ্র ঘিরে কেউ যাতে কোনো নাশকতা করতে না পারে সেজন্য আমরা ম্যানুয়ালি কাজ করেছি। আজ প্রশিক্ষিত ডগ স্কোয়াডের ‘কে-৯’ ইউনিটকে কাজে লাগিয়েছি। তারা বিভিন্ন জায়গা অনুসন্ধান করে দেখেছে।

এসময় সিএমপি কমিশনার দাবি করেন, সিএমপির স্পেশাল ডগ স্কোয়াড নানা ধরনের বিস্ফোরক দ্রব্য শনাক্ত করতে সক্ষম। পরিস্থিতির প্রয়োজনে যদি কোনো এলাকায় অপারেশন প্রয়োজন হয় এবং সে এলাকায় যদি এমন কোনো বস্তুর নমুনা থাকে, তাহলে প্রশিক্ষিত ডগ স্কোয়াড তা শনাক্ত করতে পারবে।

এর আগে ডগ স্কোয়াড ‘কে-৯’ নির্বাচনী সরঞ্জাম বিতরণ কেন্দ্র এম এ আজিজ স্টেডিয়ামের আশপাশে তল্লাশি অভিযানের মহড়ায় অংশগ্রহণ করে।