সিরাজদিখানে সাধু যোসেফ গীর্জার পালপুরোহিত লিন্টু ফ্রান্সিস ডি কস্তাস বিদায় 

মুন্সীগঞ্জের সিরাজদিখানের একমাত্র খ্রিস্টান ধর্ম পল্লীর সাধু যোসেফ গীর্জার পালপুরোহিত ডা. লিন্টু ফ্রান্সিস ডি কস্তার বদলি জনিত অনুষ্ঠিত হয়েছে। রবিবার বিকেল ৪টায় সাধু যোসেফ গীর্জায় খ্রিস্টযাগ ও কৃতাঞ্জলির মধ্য দিয়েই অনুষ্ঠিত হয় এই বিদায়। পরে গীর্জার পালপুরোহিত ডা. লিন্টু ফ্রান্সিস ডি কস্তা তার দায়িত্ব তুলে দেন নবনিযুক্ত পালপুরোহিত কমল কোড়াইয়াকে। বিকাল সাড়ে ৫টায় গীর্জার কমিউনিটি সেন্টারে বিদায় অনুষ্ঠান শুরু করা হয়। বিভিন্ন অঞ্চল থেকে আগত ফাদারগণেরকে ফুলের শুভেচ্ছায় বরণ করে নেয়ার পরই নাচ, গান, মাল্যদান, উপহার প্রদান ও বক্তব্যের মধ্য দিয়ে অনুষ্ঠানের ইতি টানা হয়।

 

এই মহতী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, ঢাকার সহকারী বিশপ সুব্রত বি গোমেজ, সহকারী পালপুরোহিত ফিপন পিটার বিবেরু, পালপুরোহিত রুবেন গোমেজ, প্রলয় ডি ক্রুস, হ্যামলেট বটিলেরু, গাব্রীয়েল কোড়াইয়া, স্ট্যানিস লাউস গোমেজ প্রমুখ। খ্রিস্টযাগে প্রধান পৌরহিত্য করেন ঢাকার সহকারী বিশপ সুব্রত বি গোমেজ।  খ্রিস্টযাগে আরো উপস্থিত ছিলেন দেশের বিভিন্ন এলাকায় কর্মরত ২০জন ফাদার, ৪জন সিস্টারসহ প্রায় ১হাজার জন খ্রিস্টভক্ত।

 

উল্লেখ্য, সাধু যোসেফ গীর্জার পালপুরোহিত ডা. লিন্টু ফ্রান্সিস ডি কস্তা তার সাড়ে ৬বছরের কর্ম জীবনে ১শত ৯টিদীক্ষাস্নান, ৫৩টি, বিবাহ ৫৩, ২হাজার ৩শতটি মিশা, ৩শত ১২টিপবিত্র ঘন্টা ও ৩শত ১২টি কবরস্থান মিশা সম্পন্ন করেছেন। এছাড়া শিক্ষা,  খেলাধুলা, বিজ্ঞান মেলা, পুনরমিলন মেলা,  শিক্ষা সফরসহ বিভিন্ন উন্নয়ন মূলক কাজ করেছেন।