রায়গঞ্জে অনিয়মের মধ্যে চলছে  শিক্ষক আব্দুল আলিম

সিরাজগঞ্জের রায়গঞ্জে নলকা মডেল হাইস্কুলে সহকারী শিক্ষিকের বিরুদ্ধে নিয়মিত  স্কুলে না এসে বেতন-ভাতা উত্তোলনের অভিযোগ পাওয়া গেছে।
জানা যায়, উপজেলার নলকা মডেল হাইস্কুলের সহকারী শিক্ষিক আব্দুল আলীম দীর্ঘদিন ধরে পাঠদান না করে স্কুলে অনুপস্থিত থেকে কৌশলে মাসের পর মাস বেতন-ভাতা তুলে নিচ্ছেন।
দীর্ঘদিন ধরে বেতন-ভাতা উত্তোলন করে এলেও ম্যানেজিং কমিটির সভাপতি ও প্রধান শিক্ষক এ বিষয়ে কোনো সদুত্তর দিতে পারেননি। এ কারণে বিদ্যালয়ের ছাত্রছাত্রীদের লেখাপড়ার মান নিম্নমুখী হচ্ছে।
এ বিষয়ে অভিযুক্ত শিক্ষক আব্দুল আলীমের কাছে জানতে চাইলে তিনি বলেন, আমি প্রতিদিন নিয়মিত স্কুলে যাই। তবে মাঝে মধ্যে একটু সমস্যা হলে স্কুলে যেতে পারি না। শত্রুতা করে এমনটা করা হচ্ছে।
বিদ্যালয়ের প্রধান শিক্ষক হায়দার আলীর কাছে জানতে চাইলে ঘটনার সত্যতা নিশ্চিত করে তিনি বলেন, সহকারী শিক্ষক আব্দুল আলীম মাঝে মধ্যেই সরকারি বিধি লংঘন করে স্কুলে অনুপস্থিত থাকেন। বিষয়টি আমি ম্যানেজিং কমিটি বরাবর জানিয়েছি।
বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি রহিমা পারভীন ডলির কাছে জানতে চাইলে তিনি বলেন, বিষয়টি প্রধান শিক্ষক আমাকে অবহিত করেছে। তদন্ত পূর্বক প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।
উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা জাকির হোসেনের কাছে জানতে চাইলে তিনি বলেন, বিষয়টি আমি অবগত নই। তবে কোন শিক্ষক জরুরি প্রয়োজন ছাড়া স্কুলে অনুপস্থিত থাকতে পারবে না। যদি কোন শিক্ষক সরকারি বিধি লংঘন করে স্কুলে অনুপস্থিত থাকে তাহলে তাঁর বিরুদ্ধে অবশ্যই প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।