রাজশাহীর-৫পুঠিয়া দুর্গাপুরের সাবেক এমপি কেন্দ্রীয় বিএনপি নেতা নাদিম মোস্তফা আর নেই

 রাজশাহী বিএনপি’র একসময়ের প্রভাবশালী নেতা ও রাজশাহী-৫ (পুঠিয়া-দুর্গাপুর) আসনের সাবেক এমপি নাদিম মোস্তফা মারা গেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। রবিবার দুপুর ১২টার দিকে রাজধানীর গুলশানের বাসায় অচেতন হয়ে পড়েন তিনি। এ সময় পরিবারের সদস্যরা তাকে দ্রুত ইউনাইটেড হাসপাতালে নিয়ে যান। সেখানে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

নাদিম মোস্তফার ছোট ভাই সাইদ হাসান বলেন, নাদিম মোস্তফা হৃদরোগ, ডায়াবেটিসসহ শারীরিক নানা জটিলতায় ভুগছিলেন। ঢাকার বাসায় রবিবার সকালে তিনি নাস্তা করেন। এরপর অসুস্থ বোধ করেন,এর কিছুক্ষণ পর অচেতন হয়ে পড়লে তাকে হাসপাতালে নেয়া হয়। সেখানে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

মৃত্যুকালে নাদিম মোস্তফার বয়স হয়েছিল ৫৮ বছর । তিনি রাজশাহী জেলা বিএনপির সাবেক সভাপতি ছিলেন। ১৯৯৬ ও ২০০১ সালের নির্বাচনে নাদিম মোস্তফা বিএনপি থেকে এমপি নির্বাচিত হয়েছিলেন। তিনি রাজশাহী বিএনপির একজন প্রভাবশালী নেতা হিসেবে পরিচিত ছিলেন।

নাদিম মোস্তফার মৃত্যুতে পুঠিয়া ও দুর্গাপুর এলাকায় নেতাকর্মীদের মাঝে শোকের ছায়া নেমে এসেছে, তার এমন অকাল মৃত্যুকে মেনে নিতে পারছেন না অনেকেই। তারা জানান, নাদিম মোস্তফার সময়ে যে সকল রাস্তাঘাট, হয়েছিল, তা পুঠিয়া দুর্গাপুরের ইতিহাসে কোন সংসদ সদস্য এত কাজ করতে পারেননি, দলমত নির্বিশেষে হাজার হাজার মানুষ নাদিম মোস্তফাকে শেষবারের মতো দেখার জন্য অধীর আগ্রহে অপেক্ষা করছেন।

বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা মিজানুর রহমান মিনু বলেন, ‘ঢাকা থেকে মরদহ আনার পর রাতে তার নির্বাচনী এলাকা ও সোমবার সকালে রাজশাহী মহানগর এলাকায় জানাযা অনুষ্ঠিত হবে। এরপর পরিবারের সিদ্ধান্ত অনুযায়ী মরদেহ দাফন করা হবে।’

 তিনি আরো বলেন,তার মৃত্যুতে রাজশাহী বিএনপি একজন তুখোর সাহসী নেতাকে হারালো, তার এই শূন্যতা কখনো পূরণ হবার নয়। আমরা তার আত্মার মাগফেরাত কামনা  এবং শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা প্রকাশ করছি।