রাজশাহীতে দুই বাসের মুখোমুখি সংঘর্ষে নিহত দুই

 রাজশাহীর গোদাগাড়ীতে দুই বাসের মুখোমুখি সংঘর্ষে দুজন নিহত হয়েছে। শনিবার (৩০ জুন) রাত ১১টার দিকে উপজেলার রাজশাহী-চাঁপাইনবাবগঞ্জ মহাসড়কে কামারপড়া-অভয়া এলাকায় এ দুর্ঘটনা ঘটে। এতে অন্তত আরো ১২ জন আহত হয়ে গোদাগাড়ী ৩১ শয্যা হাসপাতাল ও রাজশাহী মেডিক্যাল কলেজ (রামেক) হাসপাতালে ভর্তি করা হয়েছে।

 

বাসের যাত্রীরা জানান, দুর্ঘটনার সময়  মুষলধারে বৃষ্টি হচ্ছিল, যার ফলে গাড়ির আলোতে খুব বেশি দূর দেখা যাচ্ছিল না, এমন সময় চাঁপাইনবাবগঞ্জ থেকে ছেড়ে আসা মদিনা ট্রাভেলসের বাসটি একটি ট্রাককে ওভারটেক করার সময় এই দুর্ঘটনা ঘটে।

 

নিহতরা হলেন- হানিফ পরিবহনের বাসচালক রতন সূত্রধর ও আল-মদিনা পরিবহনের বাসচালক আসাদুল হক। নিহত রতনের বাড়ি চাঁপাইনবাবগঞ্জের ভোলাহাট উপজেলায় এবং আসাদুলের বাড়ি সিরাজগঞ্জ জেলার বেলকুচিতে।

 

গোদাগাড়ী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুল মতিন বলেন, রাতে চাঁপাইনবাবগঞ্জ থেকে ছেড়ে আসা মদিনা ট্রাভেলস নামের একটি বাস রাজশাহীর দিকে যাচ্ছিল। এ সময় ঢাকা থেকে চাঁপাইনবাবগঞ্জ যাচ্ছিল হানিফ পরিবহনের একটি বাস। মদিনা ট্রাভেলসের বাসটি দ্রুত গতিতে একটি ট্রাককে অতিক্রম করার সময় বিপরীত দিক থেকে আসা হানিফ পরিবহনের বাসের সাথে মুখোমুখি সংঘর্ষ হয়। এতে ঘটনাস্থলেই দুই বাসের চালক নিহত এবং অন্তত ১২ জন যাত্রী গুরুতর আহত হয়।

 

তিনি আরো বলেন, দুর্ঘটনার পর ফায়ার সার্ভিসের কর্মীরা আহতদের উদ্ধার করে হাসপাতালে নিয়ে যান। এছাড়া নিহত দু’জনের লাশ উদ্ধার করে হাসপাতালের মর্গে পাঠানো হয়।

 

দুর্ঘটনার পর ঘটনাস্থলের দুই পাশে প্রায় ১০ কিলোমিটার দীর্ঘ যানজটের সৃষ্টি হয়েছিল। দুর্ঘটনাকবলিত বাস দুটি মহাসড়ক থেকে সরানোর পর পরিস্থিতি স্বাভাবিক হয় বলেও জানান ওসি।