প্রথম ৩ ঘণ্টায় সাড়ে ১৩ হাজার ট্রেনের টিকিট বিক্রি

ঈদযাত্রার প্রথম দিনের ট্রেনের টিকিট বিক্রি শুরু হয়েছে। রংপুর, রাজশাহী ও খুলনা বিভাগের টিকিট বিক্রি শুরু হওয়ার প্রথম ঘণ্টাতেই রংপুর বিভাগের টিকিট বিক্রি শেষ হয়ে গেছে।

বাংলাদেশ রেলওয়ে সূত্র জানায়, প্রথম তিন ঘণ্টায় পশ্চিমাঞ্চলের ১৪ হাজার ১৫৭টি টিকিটের মধ্যে প্রায় সাড়ে ১৩ হাজার টিকিট বিক্রি হয়ে গেছে। তবে রাজশাহী ও খুলনার কিছু টিকিট এখনও অবিক্রীত রয়েছে তিনি বলেন, পশ্চিমাঞ্চলের যশোর-খুলনা অঞ্চলে অল্পকিছু টিকিট অবিক্রীত রয়েছে।

রেলওয়ে সূত্রে জানা গেছে, উত্তরবঙ্গের ঢাকা-পঞ্চগড় রুটে চলাচলকারী একতা, দ্রুতযান ও পঞ্চগড় এক্সপ্রেসের টিকিটের চাহিদা সবচেয়ে বেশি।।

ঢাকা রেলওয়ে স্টেশন ম্যানেজার মোহাম্মদ মাসুদ সারওয়ার বলেন, পশ্চিমাঞ্চলের টিকিট বিক্রির শুরুতেই উত্তরবঙ্গের টিকিটের অনেক চাহিদা ছিল। এ এলাকার সব টিকিট বিক্রি হয়ে গেছে। প্রথম তিন ঘণ্টায় যাত্রীদের টিকিট কাটতে প্রায় ৭০ লাখ হিট পড়েছে। এরপরই রয়েছে ঢাকা-কুড়িগ্রাম রুটের কুড়িগ্রাম ও রংপুর এক্সপ্রেস এবং ঢাকা-নীলফামারী রুটের চিলাহাটি ও নীলসাগর এক্সপ্রেসের চাহিদা। এই তিন রুটের টিকিট প্রথম দশ মিনিটেই শেষ হয়ে গেছে। ঢাকা থেকে লালমনিরহাটে চলাচলকারী একমাত্র আন্তঃনগর ট্রেন লালমনি এক্সপ্রেস হওয়ায় এই রুটের টিকিটও দ্রুততম সময়ে শেষ হয়ে গেছে বরাবরের মতো। ঢাকা থেকে রাজশাহীতে চলাচলকারী চার আন্তঃনগর- পদ্মা, সিল্কসিটি, বনলতা ও রাজশাহী এক্সপ্রেসের টিকিট বিক্রি হতে সময় লেগেছে এক ঘণ্টা। আর যশোর ও খুলনা অঞ্চলের তিন আন্তঃনগর ট্রেন- বেনাপোল, সুন্দরবন ও চিত্রা এক্সপ্রেসের টিকিট এখনও কিছু অবিক্রীত রয়েছে। অন্যদিকে বেলা দুইটায় শুরু হয় পূর্বাঞ্চলের আন্তঃনগর ট্রেনের টিকিট বিক্রি।