পিরোজপুরে পৌঁছেছে সাঈদীর মরদেহ

মাওলানা দেলাওয়ার হোসাইন সাঈদীর মরদেহ পিরোজপুরে পৌঁছেছে। আজ সকাল ১০টার দিকে শহরের আল্লামা সাঈদী ফাউন্ডেশন প্রাঙ্গণে তার মরদেহবাহী এম্বুলেন্স পৌঁছায়। মরদেহ পৌঁছানোর সঙ্গে সঙ্গে কান্নায় ভেঙে পড়েন ভক্ত ও সমর্থকরা। মাওলানা সাঈদীকে শেষবারের মতো একনজর দেখার জন্য মানুষের ঢল নামে। এসময় অনেককে আহাজারি করতে দেখা যায়।

পিরোজপুরে শহরের কেন্দ্রীয় বাস টার্মিনালের পাশে সাঈদী ফাউন্ডেশনে জানাজা শেষে সেখানের কবরস্থানে তাকে দাফন করা হবে। বিষয়টি নিশ্চিত করেছেন জামায়াতে ইসলামীর পিরোজপুর নেতা জহিরুল ইসলাম। ওই ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা দেলাওয়ার হোসেন সাঈদী নিজেই।

জহিরুল ইসলাম বলেন, আমরা চেয়েছিলাম জোহরের নামাজের পর জানাজা দিতে। কিন্তু প্রশাসন থেকে আগেভাগেই জানাজা ও দাফনকাজ সম্পন্ন করতে বলা হয়েছে। মরদেহ এসেছে। কবর খোঁড়াসহ অন্যান্য কাজও শেষের পথে।

প্রসঙ্গত, রোববার বিকেল সাড়ে ৫টার দিকে বুকে ব্যথাজনিত সমস্যার কারণে দেলাওয়ার হোসাইন সাঈদীকে গাজীপুরের কাশিমপুর কারাগার থেকে প্রথমে গাজীপুর শহীদ তাজউদ্দিন আহমদ মেডিকেল কলেজ হাসপাতালে আনা হয়। পরে রাত ১০টা ৪০ মিনিটে বিএসএমএমইউতে ভর্তি করা হয় সাইদীকে। সোমবার রাত ৮টা ৪০ মিনিটে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

এমএইচএফ