পাবনায় বালু চাপায় দুই শিশুর মৃত্যু

পাবনার ঈশ্বরদীতে বালুর স্তুপে চাপা পড়ে দুই শিশু মারা গেছে। সোমবার (৭ আগস্ট) সন্ধ্যা ৭টার দিকে উপজেলার সাড়া ইউনিয়নের ঝাউদিয়া গ্রামে এ ঘটনা ঘটে।

নিহতরা হল- ঝাউদিয়া গ্রামের ব্লক পাড়ার মো. আশরাফুল ইসলামের নয় বছর বয়সি ছেলে মো. হিমেল রানা এবং একই এলাকার আসান আলীর দশ বছর বয়সি ছেলে মো. জিহাদ হোসেন।

মঙ্গলবার (৮ আগস্ট) ঈশ্বরদীর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হাসান বাশির বিষয়টি নিশ্চিত করেন। তিনি বলেন, সন্ধ্যার দিকে ব্লকপাড়ার পদ্মাপাড়ে বালুর স্তুপের পাশে খেলা করার সময় চাপা পড়ে হিমেল ও জিহাদ। স্থানীয়রা বুঝতে পেরে তাদের উদ্ধার করে ঈশ্বরদী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে চিকিৎসক তাদের মৃত ঘোষণা করেন।

তিনি আরও বলেন, মরদেহগুলো হাসপাতালে রয়েছে। আমরা ঘটনাস্থলে আছি। তথ্য-প্রমাণ সংগ্রহ করছি।

সাঁড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এমদাদুল হক রানা সরদার ওই পরিবারের বরাত দিয়ে জানান, গতকাল বিকেলে স্কুল থেকে বাড়ি ফিরে সাঁড়া পদ্মা নদীর তীরে বালুর খামালে বন্ধুদের সাথে শিশু হিমেল ও জিহাদ খেলাধুলা করছিল। এসময় বৃষ্টির পানিতে বালু নরম থাকায় বালু ধ্বসে ওই দুই শিশু বালির নিচে চাপা পড়ে।

এ সময় অন্য শিশুদের চেঁচামেচি ও চিৎকারে আশেপাশের লোকজন ঘটনাস্থলে এসে তাদের উদ্ধার করে। পরে দুই শিশুর পরিবারের স্বজনরা তাদের উদ্ধার করে ঈশ্বরদী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।

এমএইচএফ