নিন্দা ও প্রতিবাদ জানালেন মাহি

অভিনেত্রী মাহিয়া মাহি, গেল তিন বছর ধরে রাজনীতির মাঠে বেশ সরব। বাংলাদেশ আওয়ামী লীগে সক্রিয় কর্মী হিসেবে নিজেকে দাবিও করে এসেছেন। করেছেন জাতীয় সংসদ নির্বাচনও। প্রায়ই সময় রাজনীতিক সভা, সমাবেশ প্রচার করতে দেখা গেছে এই অভিনেত্রী।

তবে ৫ আগস্টের পটপরিবর্তনের বেশ কিছুদিন আগে থেকে একেবারেরই নীরব ছিলেন মাহি। অবশেষে তাকে পাওয়া গেল। গতকাল বুধবার ধানমন্ডির ৩২ নম্বরে রোকেয়া প্রাচীর ওপর হামলার অভিযোগর পর ফেসবুকে বিষয়টি নিয়ে নিন্দা জানিয়েছেন তিনি।

লিখেছেন, ‘ধানমন্ডি ৩২ নম্বরে জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত অভিনেত্রী রোকেয়া প্রাচীর ওপর হামলা। নিন্দা ও প্রতিবাদ জানাই।’

এছাড়াও আজ বঙ্গবন্ধুর একটি ছবি পোস্ট করে শ্রদ্ধা জানিয়েছেন তাকে। মাহি রাজনৈতিক ইস্যুতে সবশেষ কথা বলেছিলেন গেল ১৭ জুলাই। যখন ঢাকা বিশ্ববিদ্যালয়সহ পুরো ঢাকা উত্তাল। সেদিন সন্ধ্যায় জাতির উদ্দেশ্যে সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভাষণ দেবেন এমন একটি সংবাদ কার্ড শেয়ার করে লিখেছিলেন, ‘সমাধান হোক’।

এর দুই ঘণ্টা আগে লিখেছিলেন, ‘আমার ভাই-বোনদেরকে আর কেউ আঘাত করবেন না।’

মূলত, বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের শিক্ষার্থীদের উদ্দেশ্যেই তার এই স্ট্যাটাসটি। গেল এক মাসে পরীমণির সন্তানের জন্মদিন ও বান্ধবীর বিয়ের পোস্টের বাইরে আর কোনো কিছুতেই ছিলেন না মাহি।