ধর্ষণকাণ্ডে গ্রেফতার তামান্নার নৃত্য পরিচালক

কিশোরী বয়সেই এক তরুণীকে একটি রিয়্যালিটি শোর আসরে ভালো নাচ দেখে নজর পড়েছিল তেলেগু ছবির নৃত্যপরিচালক জানি মাস্টারের। সেই সময় তাকে সহকারী হিসাবে কাজ করার প্রস্তাব দেন তিনি। সেই থেকে শুরু। সহকারী হিসেবে কাজের পাশাপাশি বছরের পর বছর চলেছে যৌন নির্যাতনও। তিনি তামান্নার নৃত্য পরিচালক বলে জানা গেছে।

অবশেষে আইনি পদক্ষেপ নিয়েছেন ওই তরুণী। তার ভিত্তিতে গোয়ার একটি হোটেল থেকে আটক করা হয় শেখ জানি বাসারকে। পরে তাকে গ্রেফতার করা হয়। নৃত্যপরিচালক জানি হচ্ছেন বর্তমানে মুক্তিপ্রাপ্ত আলোচিত সিনেমা ‘স্ত্রী ২’র দুটি জনপ্রিয় গান ‘আজ কি রাত’ ও ‘আই নেহি’-র কোরিওগ্রাফার।

বৃহস্পতিবার তাকে গ্রেফতার করে হায়দরাবাদের সাইবারবাদ পুলিশ। পকসো আইনি মামলা করা হয়েছে জানির বিরুদ্ধে। তার অভিযোগ— নিজের সহকারীকে ধর্ষণের করেছেন তিনি। কয়েকটি শারীরিক পরীক্ষা করার পর তাকে স্থানীয় আদালতে পেশ করা হবে বলে জানা যাচ্ছে।

সহকারী নৃত্যপরিচালকের অভিযোগ— জানি মাস্টার একাধিকবার তাকে যৌন হেনস্তা করেছেন। ভয় দেখিয়ে বারবার ওই তাকে যৌন নির্যাতন করা হয়। নির্যাতিতার বয়স এখন ২১ বছর। কিন্তু ২০১৯ সালে প্রথম তাকে ধর্ষণ করা হয় বলে জানা গেছে। ফলে পকসো আইনের ভিত্তিতে অভিযোগ করা হয়েছে ‘স্ত্রী ২’-এর নৃত্যপরিচালকের বিরুদ্ধে।

নির্যাতিতা জানিয়েছেন, একটি রিয়্যালিটি শো-এ প্রথম তাকে দেখেন জানি মাস্টার। তার পরেই তাকে সহকারী পদে কাজ করার প্রস্তাব দেন তিনি। এর পর থেকে ওই তরুণীকে নানা ভাবে হেনস্তা করা শুরু করেন জানি মাস্টার। এমনকি তার স্ত্রীর বিরুদ্ধেও হেনস্তার অভিযোগ করেছেন নির্যাতিতা।

তেলেগু ছবির জগতে জানি মাস্টার নৃত্যপরিচালক হিসাবে বেশ পরিচিত মুখ। কন্নড় ছবিতেও কাজ করেছেন তিনি। একাধিক জনপ্রিয় গান রয়েছে তার পরিচালনার তালিকায়।

বলিউডে তার উল্লেখযোগ্য কাজের মধ্যে রয়েছে— ‘তেরি বাতোঁ মে অ্যায়সা উলঝা জিয়া’, ‘লাল পিলি আঁখিয়া’। সম্প্রতি ‘স্ত্রী’ ছবির গানে নৃত্যপরিচালনা করে খবরের শিরোনামে আসেন তিনি।