কমলগঞ্জের ইউএনও পরিচয়ে টাকা দাবি

 

মৌলভীবাজার জেলার কমলগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও)’র পরিচয় দিয়ে মোবাইল ফোনে (০১৮৬৪৮৫১৩৭০) বিভিন্ন ব্যক্তির নিকট টাকা দাবিসহ বিভিন্ন অনৈতিকভাবে সুবিধা নেয়ার প্রচেষ্টা চালাচ্ছে একটি চক্র।

এ বিষয়ে সকলকে সচেতন থাকার পরামর্শ দিয়ে কমলগঞ্জ উপজেলা প্রসাশনের ফেইসবুক আইডি থেকে সতর্কবার্তা দিয়ে পোস্ট করেন ইউএনও জয়নাল আবেদীন। বিষয়টির সত্যতা নিশ্চিত করেছেন ইউএনও নিজে।

জানা যায়, গতকাল রোববার দুপুরে শমশেরনগর ইউনিয়নের ৪নং ওয়ার্ডের ইউপি সদস্য ফজলুর রহমান দিলদার’কে ইউএনও পরিচয় দিয়ে উপজেলার আইসক্রিম ফেক্টরি ও বেকারীদের নাম্বার সংগ্রহ করে দেওয়ার জন্য বলে প্রতারক চক্রের সদস্য। পরে তিনি নাম্বার সংগ্রহ করে দিলে প্রতারক চক্রটি ব্যবসায়ীদের ফোন করে টাকা আদায় করার চেষ্টা করে। বিষয়টি ব্যবসায়ীরা ও স্থানীয় ইউপি সদস্য মিলে ইউপি চেয়ারম্যানকে অবগত করলে তিনি ওই প্রতারক চক্রের সাথে কথা বলা অবস্থায় ফোন কেটে দেয় এবং সাথে সাথে ফোন বন্ধ করে দেয়। পরে তিনি উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও)কে বিষয়টি অবগত করেন।

ইউপি সদস্য ফজলুর রহমান দিলদার বলেন, ‘আমার কাছে কমলগঞ্জ ইউএনও’র পরিচয়ে ফোন দেয়া হয়। কয়েকজনের নাম্বার দেওয়ার জন্য আমাকে বলা হলে আমি কথা মত তা সংগ্রহ করে দেই। পরে বিষয়টি সন্দেহ হলে ইউপি চেয়ারম্যানকে অবগত করি।’

উপজেলার শমশেরনগর ইউপি চেয়ারম্যান জুয়েল আহমেদ বলেন, ‘আমার কাছে ইউপি সদস্য ফজলুর রহমান দিলদার এসে বলেন একটি নাম্বার থেকে কল করে ইউএনও পরিচয় দিয়ে বিভিন্ন ব্যবসায়ীর ফোন নাম্বার সংগ্রহ করে দেওয়ার জন্য বলা হয়েছে। বিষয়টি আমার কাছে প্রতারণা মনে হয়। সাথে সাথে আমি উপজেলা নির্বাহী কর্মকর্তাকে অবগত করি।

এ ব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) জয়নাল আবেদীন বলেন, ‘আমি এ বিষয়ে আইনি ব্যবস্থা গ্রহণ করব। এছাড়া কেউ যদি আমার নাম বা যেকোন নাম্বার থেকে এমন বিভ্রান্তিকর ফোন পেয়ে থাকেন, তাহলে তাদেরকে বলব তারা যেন আমাকে জানান। অর্থ আদায়ের বিষয়টি ‘উপজেলা প্রশাসন কমলগঞ্জ’ আইডি থেকে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুকে প্রকাশ করা হয়েছে। এ ব্যাপারে সবাই সচেতন থাকবেন।’