আরসার শীর্ষ তিন সন্ত্রাসীকে ধরল র‌্যাব

আরাকান রোহিঙ্গা স্যালভেশন আর্মির (আরসার) তিন শীর্ষ সন্ত্রাসীকে অস্ত্রসহ গ্রেফতার করেছে র‌্যাব। গতকাল রবিবার মধ্যরাতে উখিয়ার শরণার্থী ক্যাম্পের ১৭ নম্বর এবং ৪ নম্বর এক্সটেনশন এলাকা থেকে তাদের গ্রেফতার করা হয়।

গ্রেফতারকৃতরা হলেন— আরসা’র স্লীপার সেল ও ওলামা বডির অন্যতম শীর্ষ কমান্ডার মৌলভী হামিদ হোসেন প্রকাশ ডাক্তার হামিদ, অর্থ সমন্বয়ক আবু তৈয়ব প্রকাশ সোনা মিয়া প্রকাশ সোনালী এবং আরসা’র ইন্টেলিজেন্স সেলের কমান্ডার ওসমান গনি।

এ সময় তাদের কাছ থেকে ১টি ওয়ানশুটার গান, ১টি একনলা বন্দুক, ১টি দেশীয় তৈরি এলজি, ৩ রাউন্ড কার্তুজ, ২ রাউন্ড রাইফেলের গুলি এবং ২ কেজি বিস্ফোরক দ্রব্য উদ্ধার করা হয়।

র‌্যাব বলছে, আরাকান রোহিঙ্গা স্যালভেশন আর্মির (আরসার) টর্চার সেল প্রধান ওসমান ওরফে সালমান মুরব্বি গ্রেফতারের পর তা স্থলাভিষিক্ত হয়ে ওলামা বডির প্রধান হিসেবে দায়িত্ব গ্রহণ করেছিলেন মৌলভী হামিদ হোসেন। তিনি ক্যাম্পে অবস্থানরত যুবক বয়সী ও শিক্ষিত রোহিঙ্গাদের টার্গেট করতেন। আরসায় যোগদানের জন্য কর্মী সংগ্রহ, নির্বাচিত কর্মীদের বিভিন্ন তথ্যাদি যাচাই বাছাই শেষে যোগ্য ব্যক্তিদেরকে আরসা’য় অন্তর্ভুক্ত করে প্রশিক্ষণ প্রদানের জন্য তাদের প্রশিক্ষণ ক্যাম্পে পাঠানো ছিল তার কাজ। হামিদের ভাষ্যমতে র‌্যাব জানিয়েছে, এ পর্যন্ত তিনি ৬০ জন নতুন সদস্যকে প্রশিক্ষণের জন্য পাঠিয়েছেন।