অভাবে বাড়ি বিক্রি করেন অমিতাভ: রজনীকান্ত

ভক্ত-অনুরাগীরা অধীর আগ্রহে অপেক্ষায় রয়েছেন ‘ভেট্টইয়ান’ সিনেমা মুক্তির জন্য। কারণ এ ছবির হাত ধরেই প্রায় ৩০ বছর পর আবার একসঙ্গে কাজ করবেন বর্ষীয়ান দুই অভিনেতা রজনীকান্ত ও শাহেনশাহ অমিতাভ বচ্চন। কয়েক দিন আগেই চেন্নাইয়ে ‘ভেট্টইয়ান’ সিনেমার অডিও লঞ্চ হয়। সেখানেই বর্ষীয়ান অভিনেতার প্রতি নিজের শ্রদ্ধা নিবেদন করেন থালাইভা।

‘ভেট্টইয়ান’ ছবির হাত ধরে প্রথমবার তেলেগু ছবিতে কাজ করবেন বিগবি অমিতাভ বচ্চন। একই সঙ্গে এটি রজনীকান্তের ১৭০তম ছবি। দশেরার আবহে ১০ অক্টোবর মুক্তি পাচ্ছে এ ছবিটি।

‘ইন্ডিয়া টুডে’র প্রতিবেদন অনুযায়ী, রজনীকান্ত কথায় কথায় জানান অতীতে অমিতাভ বচ্চনের আর্থিক সমস্যার কথাও এবং কীভাবে তিনি নিজের কাজ ও দক্ষতার মাধ্যমে সেই পরিস্থিতির মোকাবিলা করে ফিরে আসেন সেটিও জানান।

রজনীকান্ত বলেন, যখন অমিত জি সিনেমা প্রযোজনা করা শুরু করেন, তখন তিনি বিপুল ক্ষতির সম্মুখীন হন। এমনকী নিজের চৌকিদারকে দেওয়ার মতোও টাকা ছিল না তার। নিলামে ওঠে তার জুহুর বাড়ি। গোটা বলিউড তার দিকে তাকিয়ে হাসাহাসি করেছিল। বিশ্ববাসী তোমার পতনের অপেক্ষায় থাকবে চিরকাল।

তিনি বলেন, এর পরের তিন বছরে উনি অজস্র বিজ্ঞাপনের কাজ করেন। কৌন বনেগা ক্রোড়পতি (কেবিসি) করেন, টাকা উপার্জন করেন এবং জুহুর ওই বাড়িসহ একই রাস্তায় তিন-তিনটে বাড়ি কিনে ফেলেন। রজনীকান্ত বলেন, উনি এমনই একজন অনুপ্রেরণামূলক মানুষ। ওনার এখন ৮২ বছর বয়স এবং এখনো দিনে তিনি ১০ ঘণ্টা কাজ করেন।

এ অভিনেতা বলেন, অমিত জির বাবা প্রখ্যাত লেখক। তার প্রভাব খাটিয়ে অমিতাভ জি যা খুশি করতে পারতেন। কিন্তু পরিবারের সাহায্য না নিয়ে এই ক্যারিয়ারে তিনি একা আসেন।

রজনীকান্ত বলেন, একবার অমিতাভ জির বড়সড় দুর্ঘটনা ঘটে। সেই সময় ইন্দিরা গান্ধী বিদেশে এক কনফারেন্সে যোগ দিতে গিয়েছিলেন। দুর্ঘটনার খবর পেতেই তিনি তড়িঘড়ি ভারতে ফিরে আসেন। তখনই সাধারণ মানুষ জানতে পারেন যে রাজীব গান্ধী ও অমিতাভ জি একসঙ্গে পড়াশোনা করেছিলেন।

উল্লেখ্য, ‘ভেট্টইয়ান’ ছবিতে বিগবির চরিত্রের নাম সত্যদেব। রজনীকান্তের চরিত্রের নাম এখনো প্রকাশ্যে আসেনি। এ ছাড়া ছবিতে পুলিশ রূপার চরিত্রে দেখা যাবে ঋতিকা সিংকে। দুশারা বিজয়নকে দেখা যাবে সরণ্যার চরিত্রে, তারার চরিত্রে মঞ্জু ওয়ারিয়র, নটরাজের চরিত্রে রানা ডগ্গুবতি, প্যাট্রিকের চরিত্রে ফাহাদ ফাসিলকে দেখা যাবে।