৮ কেজি সোনাসহ ধরা খেল দুবাই ফেরত নারী যাত্রী

এবার ৮ কেজি সোনাসহ ধরা পড়েছে দুবাই ফেরত এক নারী যাত্রী। রাজধানীর শাহজালাল বিমানবন্দরে দুবাই ফেরত যাত্রীর কাছ থেকে ৬৯ সোনার বার ও একটি চেইন উদ্ধার করা হয়েছে। উদ্ধার সোনার পরিমাণ ৮ কেজি ২১৭ গ্রাম।

ঢাকা কাস্টমস গোয়েন্দা ও তদন্ত অধিদফতর মঙ্গলবার রাতে দুবাই ফেরত একটি ফ্লাইট থেকে ওই নারীকে আটক করে। বিমানবন্দর থানায় তাকে হস্তান্তর করে ফৌজদারি মামলা করা হয়েছে।

জানা গেছে, দুবাই থেকে ঢাকায় আসা এমিরেটস এয়ারলাইনের ইকে ৫৮৪ ফ্লাইট রাত ১১টার দিকে ঢাকায় অবতরণ করে। রেখা পারভীন নামের ওই যাত্রী চোরাচালান করছেন-এমন তথ্যের ভিত্তিতে অভিযান চালায় কাস্টমস গোয়েন্দা ও তদন্ত অধিদফতর।

শাহজালাল বিমানবন্দরে কাস্টমস গোয়েন্দা ও তদন্ত সার্কেলের (বি-শিফট) সহকারী পরিচালক ফারহানা বেগম জানান, এমিরেটস এয়ারলাইনের ফ্লাইটটি ১০ নম্বর বোর্ডিং ব্রিজে সংযুক্ত হওয়ার সঙ্গে সঙ্গে ২৮কে সিটে যাত্রী রেখা পারভীনকে শনাক্ত করা হয়। তল্লাশি করে তার সাদা হ্যান্ড ব্যাগের অভ্যন্তরে কালো কাপড়ে মোড়ানো সোনার বার উদ্ধার করা হয়। জব্দ করা স্বর্ণ (যাত্রীসহ) গ্রিন চ্যানেলের ইনভেন্ট্রি টেবিলে বিভিন্ন সংস্থার উপস্থিতিতে খোলা হয়।

সহকারী পরিচালক ফারহানা বেগম জানান, যাত্রীর কাছে ৬৯টি স্বর্ণবার, একটি স্বর্ণের চেইন পাওয়া যায়। পরে যাত্রীর দেহ তল্লাশি করে আরও ছয়টি স্বর্ণের চুড়ি পাওয়া যায়। ৬৯টি স্বর্ণবারের ওজন ৮ কেজি ৪ গ্রাম ও একটি স্বর্ণের চেইনের ওজন ১১৫ গ্রাম এবং ছয়টি স্বর্ণের চুড়ির ওজন ৯৮ গ্রাম। উদ্ধার করা স্বর্ণের মোট ওজন ৮ হাজার ২১৭ গ্রাম।

এসব স্বর্ণের আনুমানিক বাজারমূল্য ছয় কোটি ৬৭ লাখ ৩৬ হাজার টাকা।