হাটহাজারী মির্জাপুর উচ্চ বিদ্যালয়ে বই উৎসব অনুষ্ঠিত

উত্তর চট্টলার ঐতিহ্যবাহী মির্জাপুর উচ্চ বিদ্যালয়ে নতুন বছরে নতুন বইয়ের ঘ্রাণ নিয়ে মাতোয়ারা শিক্ষার্থীরা। রৌদ্র করোজ্জ্বল শীতের সকালের আড়মোড়া ভেঙে শিক্ষার্থীদের পদচারণায় মুখরিত হয় বািদ্যালয় প্রাঙ্গণ।

সোমবার (১ জানুয়ার) মির্জাপুর উচ্চ বিদ্যালয় প্রাঙ্গণ এখন শিশুদের পদচারণায় মুখর। নতুন বই পেয়ে তাদের আনন্দ-উচ্ছ্বাসে যেনো নতুন প্রাণ পেয়েছে স্কুল ও স্কুলের মাঠ।

প্রধান শিক্ষক জনাব মো:আতিকুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠিত বই বিতরন অনুষ্ঠানে উপস্থিত ছিলেন মির্জাপুর উচ্চ বিদ্যালয় পরিচালনা পরিষদের সদস্য জনাব মো: সরওয়ার আলম।

অন্যান্যদের মধ্যে জনাব মো:আক্কাস উদ্দিন, নরুল আলম, আশরাফুল ইসলাম, রুবিনা আকতার, রাজু দাস গুপ্ত, নিগার সুলতানা, রুমা দেবী, লিংকন বডুয়া, মনোয়ারা বেগম শিক্ষকমন্ডলী ও সহকারী প্রধান শিক্ষক বাবু লিটনময় দে প্রমুখ।

পুরো অনুষ্ঠানটি সঞ্চালনায় ছিলেন মো: জাহেদুল ইসলাম। সভাপতি তার বক্তব্যে তথ্যপ্রযুক্তি, নতুন কারিকুলাম ও বিদ্যালয়ের সার্বিক চিত্র তুলে ধরেন এবং সকল ছাত্র ছাত্রী বই পাবেন বলে আস্বস্ত করেন।

উল্লেখ্য, কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে গতকাল রোববার প্রধানমন্ত্রী শেখ হাসিনা নিজ কার্যালয়ে প্রাথমিক ও মাধ্যমিক স্তরের বিভিন্ন শিক্ষার্থীদের হাতে নতুন বই তুলে দেয়ার মাধ্যমে এ বছরের নতুন বই বিতরণ কার্যক্রমের আনুষ্ঠানিক উদ্বোধন করেন।
বছরের প্রথম দিন প্রাক-প্রাথমিক থেকে নবম শ্রেণির ৩ কোটি ৮১ লাখ শিক্ষার্থীর প্রত্যেকে নতুন বই পাবেন।