সাতকানিয়ায় ভোটারদের টাকা দিতে গিয়ে ধরা স্বতন্ত্র প্রার্থীর সমর্থক

সাতকানিয়া উপজেলার সদর ইউনিয়নের চিববাড়ী এলাকায় ভ্রাম্যমাণ আদালতের হাতে ভোটারদের বিলি করতে নেওয়া পাঁচ লাখ টাকাসহ ধরা পড়েছেন এক ব্যক্তি। মো. মঈনুল ইসলাম চৌধুরী নামের ওই ব্যক্তি জানিয়েছেন স্বতন্ত্র প্রার্থী এম এ মোতালেবের ঈগল প্রতীকের পক্ষে ভোটারদের বিতরণের উদ্দেশ্যে তিনি এই টাকা নিয়ে যাচ্ছেন।

জিজ্ঞাসাবাদের এক পর্যায়ে তিনি দায়িত্বপ্রাপ্ত নির্বাহী ম্যাজিস্ট্রেটকে বিষয়টি ধামাচাপা দিতে ঘুষ প্রদানের প্রস্তাব করেন মঈনুল। সেজন্য তাঁকে আরও এক লাখ টাকা জরিমানা করা হয়েছে।

শনিবার (৬ জানুয়ারি) দুপুরে এই ঘটনা ঘটে। ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আরাফাত সিদ্দিকী। তাঁদের সহায়তা করেন আনসার ব্যাটেলিয়নের সদস্যরা।

ভ্রাম্যমাণ আদালত সূত্র জানায়, মোবাইল কোর্টের উপস্থিতি টের পেয়ে পালিয়ে যাওয়ার সময় মঈনুল ইসলাম চৌধুরীকে একটি কালো ব্যাকপ্যাক ব্যাগসহ আটক করা হয়। ব্যাগ তল্লাশি করলে নগদ ৫ লাখ টাকা পাওয়া যায়।

তাকে জিজ্ঞাসাবাদ করলে তিনি জানান, চট্টগ্রাম-১৫ আসনের স্বতন্ত্র প্রার্থী এম এ মোতালেবের ঈগল প্রতীকের পক্ষে ভোটারদের বিতরণের উদ্দেশ্যে সে এই টাকা নিয়ে যাচ্ছেন। বিষয়টি ধামাচাপা দেওয়ার জন্য ঘুষ প্রদানের প্রস্তাব করায় মোবাইল কোর্ট আইন, ২০০৯ এর আওতায় অভিযোগ গঠন করা হয়। অভিযোগ স্বীকার করায় অভিযুক্ত মঈনুল ইসলাম চৌধুরীকে দণ্ডবিধি, ১৮৬০ এর আওতায় এক লাখ টাকা জরিমানা করা হয়। জব্দ করা ৫ লাখ টাকা সরকারি কোষাগারে চালানের মাধ্যমে জমা করার নির্দেশ দেওয়া হয়।