সর্বজনীন পেনশন স্কিম সুষ্ঠু ও সফলভাবে বাস্তবায়নে প্রস্তুতিমূলক সভা অনুষ্ঠিত

বান্দরবানে সর্বজনীন পেনশন স্কিম সুষ্ঠু ও সফলভাবে বাস্তবায়নের লক্ষ্যে জেলা বাস্তবায়ন ও সমন্বয় কমিটির প্রস্তুতিমূলক সভা অনুষ্ঠিত হয়েছে।

রবিবার (৩১ মার্চ) সকালে বান্দরবান জেলা প্রশাসনের আয়োজনে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে সর্বজনীন পেনশন স্কিম সুষ্ঠু ও সুন্দরভাবে বাস্তবায়নের লক্ষ্যে জেলা বাস্তবায়ন ও সমন্বয় কমিটির প্রস্তুুতিমূলক সভায় সভাপতিত্ব করেন বান্দরবানের জেলা প্রশাসক শাহ্ মোজাহিদ উদ্দিন।

এসময় সভায় উপস্থিত ছিলেন, অতিরিক্ত জেলা প্রশাসক উম্মে কুলছুম, অতিরিক্ত জেলা প্রশাসক এস এম মঞ্জুরুল হক, সহকারী পুলিশ সুপার ছালাহ উদ্দীনসহ জেলার বিভিন্ন সরকারি বেসরকারি প্রতিষ্টানের কর্মকর্তা ও জনপ্রতিনিধিরা।

উপস্থিত বক্তারা বক্তব্যে বলেন, সর্বজনীন পেনশন স্কিমে ১৮ থেকে ৫০বছর বয়সী সকল বাংলাদেশি নাগরিক অংশ নিতে পারবেন। তবে বিশেষ বিবেচনায় পঞ্চাশোর্ধ নাগরিকগণও ১০ বছর নিরবচ্ছিন্ন চাঁদা প্রদান করলে আজীবন পেনশন সুবিধা পাবেন।

ব্যাংকে সরাসরি গিয়ে, মোবাইল ফাইন্যান্সিয়াল সার্ভিস ও অনলাইন ব্যাংকিং-এর মাধ্যমে এবং ডেবিট ও ক্রেডিট কার্ড ব্যবহার করে চাঁদার টাকা জমা দেওয়া যাবে, সোনালী ব্যাংকের প্রতিটি শাখা জাতীয় পেনশন কর্তৃপক্ষের সম্মুখ অফিস হিসেবে কাজ করবে। এসময় জেলা প্রশাসক আগামী দিনের সুরক্ষার জন্য সবাইকে সর্বজনীন পেনশন স্কিম সকল স্তরে বাস্তবায়নে ইতিবাচক ব্যাপক প্রচারের পাশাপাশি বিভিন্ন পর্যায়ে প্রতিনিধিবৃন্দের আন্তরিক সহযোগিতা কামনা করেন।