সন্দ্বীপ ও রংপুরে শীতার্তদের শীতবস্ত্র দিয়েছে ইরামন ফাউন্ডেশন

চট্টগ্রামের সন্দ্বীপ উপজেলা ও রংপুরের বিভিন্ন এলাকার শীতার্তদের মাঝে শীতবস্ত্র কম্বল ও জ্যাকেট বিতরণ করেছে ইরামন ফাউন্ডেশন।

সম্প্রতি সন্দ্বীপ উপজেলার কাছিয়াপাড় বেড়িবাঁধ এলাকায় প্রায় ২০০০ পিস কম্বল ও ৫০০ পিস জ্যাকেট এবং রংপুরের বিভিন্ন উপজেলায় ৫০০ পিস কম্বল ও ৩০০ পিস জ্যাকেট বিতরণ করা হয়।

দেওবাড়ী, চাকলাপাড়া, সখিপুরে শীতবস্ত্র বিতরণ কার্যক্রম

 

এর আগে গত ২৯ ডিসেম্বর (শুক্রবার) ডাকবাক্স ফাউন্ডেশনের উদ্যোগে এবং ইরামন ফাউন্ডেশনের সহযোগিতায় চট্টগ্রামে ২০০০ মানুষকে শীতবস্ত্র বিতরণ কার্যক্রম শুরু হয়। পরে পর্যায়ক্রমে চট্টগ্রাম শহর ছাড়াও উত্তর ও দক্ষিণ জেলার বিভিন্ন উপজেলায় শীতবস্ত্র বিতরণ করা হয়।

ইরামন ফাউন্ডেশনের সভাপতি আকবর হায়দার মুন্না বলেন, আমাদের ফাউন্ডেশনের প্রতিষ্ঠালগ্ন থেকে প্রতিবছর দেশের বিভিন্ন জেলায় শীতার্তদের শীতবস্ত্র বিতরণ করে আসছে। আমরা অসহায় ও দুস্থদের শিক্ষা-চিকিৎসায় সহায়তা ও বাসস্থান নির্মাণ করে দিয়েছি। সম্প্রতি আমরা খুলনার মোংলা থানার মাদুরপালটা গ্রামে চার সদস্যের একটি পরিবারকে বসতঘর, একই উপজেলার গোয়ালপাড়া গ্রামের ছয় সদস্যের একটি পরিবারকে বসতঘর তৈরি করে দিয়েছি। ইরামন ফাউন্ডেশন আর্থিকভাবে অসচ্ছল পরিবারের পাশেও দাঁড়ায়। গত বছরের এপ্রিলে সাতক্ষীরার শ্যামনগর থানার গড়কুমারপুর গ্রামে অন্তত ৪১টি পরিবারের জন্য নলকূপ স্থাপন করেছি।

সন্দ্বীপের গাছুয়ায় অসহায় পরিবারকে নির্মাণ করে দেওয়া বসতঘরের সামনে ফাউন্ডেশনের সভাপতি আকবর হায়দার মুন্না ও সদস্যরা।

 

তিনি আরও বলেন, ইরামন ফাউন্ডেশন এখন পর্যন্ত দেশের বিভিন্ন অঞ্চলে ২০টি নলকূপ (চাপকল) প্রতিস্থাপন করেছে। রংপুরে একসঙ্গে ৫ পরিবারকে এবং যশোরেও ঘর নির্মাণ করেছে।

সাতক্ষীরা জেলার শ্যামনগরে ৪১টি পরিবারের জন্য স্থাপন করা নলকূপ