মালয়েশিয়ায় মৃত্যুর ৫ দিন পর চকরিয়ার খুটাখালীতে প্রবাসীর দাফন

মালয়েশিয়ায় স্ট্রোক করে মারা গেছেন আবদুল মজিদ (৫৫) নামে এক প্রবাসী।

আজ রবিবার (১৪ জানুয়ারি) দুপুরের নামাজের পর তার নিজ বাড়ি কক্সবাজারের চকরিয়া উপজেলা খুটাখালীতে জানাযা শেষে স্থানীয় কবরস্থানে তাকে দাফন করা হয়।

এর আগে শনিবার রাতে ৫ দিন পর মালয়েশিয়া থেকে বিমানযোগে আনা আবদুল মজিদের মরদেহটি হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে বুঝে নেন তার স্বজনরা। নিহত প্রবাসী আবদুল মজিদ ইউনিয়নের পুর্ব নয়াপাড়া গ্রামের মৃত আলী আকবরের ছেলে।

নিহতের পরিবার সূত্রে জানা যায়, ভাগ্য বদলের আশায় বিগত ১২ বছর পূর্বে মালয়েশিয়ায় পাড়ি জমিয়েছিলেন মজিদ। সেখানে শ্রমিকের কাজ করতেন তিনি। গত (৯ জানুয়ারী) দেশটির কুয়ালালামপুরের বাসায় হঠাৎ বুকে ব্যথা অনুভব করে (স্ট্রোক) মারা যান।
আবদুল মজিদের স্ত্রী ও ৪ কন্যা সন্তান রয়েছে।

স্থানীয়রা জানান, রবিবার সকাল ১০ টায় আবদুল মজিদের মরদেহ বাড়িতে নিয়ে আসা হয়। এসময় সেখানে এক হৃদয়বিদারক দৃশ্যের অবতারণা হয়। শেষবারের মতো মজিদের মরদেহ দেখতে তার আত্মীয়-স্বজন, পাড়া-প্রতিবেশিসহ শত শত মানুষ ভিড় করেন বাড়িটিতে।

খুটাখালী প্রবাসী ক্লাবের উদ্যোগে আইনি প্রক্রিয়া শেষে নানা ঝক্কি ঝামেলা মোকাবিলা করে মালয়েশিয়া থেকে ঢাকা ও বিমানবন্দর থেকে গ্রামের বাড়িতে লাশ প্রেরণ, জানাযা-দাফন কাজে সার্বিক সহযোগিতা করেন বলে জানা গেছে।