পাহাড়তলীতে গোলাগুলির ঘটনায় সাবেক কাউন্সিলরসহ ৬ জনের বিরুদ্ধে মামলা

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের দিন চট্টগ্রাম নগরীর পাহাড়তলী বিশ্ববিদ্যালয় কলেজ কেন্দ্র এলাকায় গোলাগুলির ঘটনায় সাবেক কাউন্সিলর মোহাম্মদ হোসেন হিরণসহ ৬ জনের বিরুদ্ধে আদালতে মামলা করা হয়েছে।

বৃহস্পতিবার (১১ জানুয়ারি) চট্টগ্রাম মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট সালাউদ্দিনের আদালতে আহত শান্ত বড়ুয়া প্রকাশ পুনাম বড়ুয়া বাদি হয়ে মামলাটি করেন।

মামলার বিষয়টি নিশ্চিত করে চট্টগ্রাম মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট চতুর্থ আদালতের বেঞ্চ সহকারী তারিকুল ইসলাম বলেন, পাহাড়তলীতে ভোটের দিনের ওই ঘটনায় আদালতে মামলার আবেদন করা হয়।

আদালত শুনানি শেষে মামলাটি গ্রহণ করে তা তদন্ত করতে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনকে (পিবিআই) চট্টগ্রাম মেট্টোকে তদন্তের নির্দেশ দিয়েছেন। এর আগে একই ঘটনায় আরেক গুলিবিদ্ধ রিকশাচালক জামাল এর স্ত্রী বাদি হয়ে ৮ জানুয়ারি নগীর খুলশী থানায় আরেকটি মামলা করেছিলেন। সেই মামলায় গ্রেপ্তার শামীম আজাদ, পাহাড়তলী ওয়ার্ডের বর্তমান কাউন্সিলর ওয়াসিম উদ্দিন ও তার স্ত্রী রুমানা চৌধুরীকে আসামি করা হয়। সংঘর্ষের ঘটনায় পিস্তল উঁচিয়ে থাকা শামীম আজাদকে সীতাকুণ্ড থেকে গ্রেফতার করেছে র‌্যাব।

এ গোলাগুলির ঘটনায় শান্ত বড়ুয়া ও জামাল নামের দুজন গুলিবিদ্ধ হয়। মামলার বাদী শান্ত বড়ুয়া নগরীর ওমরগণি এমইএস কলেজের দ্বিতীয় বর্ষের ছাত্র। মামলার আর্জিতে তিনি নিজেকে চট্টগ্রাম-১০ আসনের নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী মনজুর আলমের সমর্থক বলে উল্লেখ করেছেন।