চুরি করতে এসে সরঞ্জাম ফেলে পালাল চোরের দল

মিরসরাইয়ে বেড়েছে চোরের উপদ্রব

চট্টগ্রামের মিরসরাই উপজেলার জোরারগঞ্জ থানা বিশ্বরোড এলাকায় দোকানে চুরি করতে এসে সরঞ্জাম রেখে পালিয়েছে চোরের দল।

শুক্রবার (২৯ মার্চ) ভোর ৪টার দিকে জোরারগঞ্জ থানার ৮ নং দুর্গাপুর ইউনিয়নের ৩ নং ওয়ার্ড জোরারগঞ্জ বিশ্বরোডের মুখে দুটি মুদি দোকানে এ ঘটনা ঘটে। চোরদের ফেলে যাওয়া সরঞ্জামের মধ্যে রয়েছে ২টি ট্রাবেলিং ব্যাগ, ২কি শপিং ব্যাগ ও ১টি ইলেকট্রিক প্লাস।

জোরারগঞ্জ বিশ্বরোড এলাকার দুলাভাই স্টোরের নুর মোহাম্মদ বলেন, আমার দোকানে বিভিন্ন ধরনের ফল, মুদি জিনিসপত্র ও পানীয় বিক্রয় করি। চোরের উৎপাতের কারণে রাতে দোকানেই থাকি। শুক্রবার ভোররাতে সেহেরি খাওয়ার জন্য দোকান থেকে হোটেলে যাই। সেহেরি শেষে দোকানের দিকে আসতেই দেখি দোকানের পেছন দিক থেকে টিন কেটে ভেতরে প্রবেশ করে দুই চোর দোকানের মালামাল ব্যাগে ভর্তি করছে। এসময় তারা আমাকে দেখে সরঞ্জাম ও মালামাল ফেলে পালিয়ে যায়। পরবর্তীতে দেখা যায় পাশ্ববর্তী রুবেলের মালিকানাধীন ফাহিম টেলিকমেও টিন কেটে চুরি চেষ্টা করা হয়েছে।

বিষয়টি সম্পর্কে জানার জন্য জোরারগঞ্জ থানা অফিসার ইনচার্জ হারুনুর রশিদ ও অসি তদন্তের ফোন নম্বরে দুপুর ১২টার দিকে বারবার যোগাযোগ করার চেষ্টা করে তাদের পাওয়া যায়নি। ডিউটি অফিসার এসআই সজীব জানান, তারা বাসায় বিশ্রামে আছেন, তাই ফোন ধরছেন না। তবে চুরির চেষ্টা কিংবা সরঞ্জাম ও মালামাল ফেলে পালিয়ে যাওয়ার বিষয়ে থানাকে কেউ অবহিত করেনি।

উল্লেখ্য, গত বুধবার সকালেও বারৈয়ারহাট পৌর বাজারের একটি ইলেকট্রনিক ও মোবাইল সেন্টারের দোকানে চুরির ঘটনা ঘটে। এ সময় চোরদের আটক করে গণপিটুনি দিয়ে মালামাল উদ্ধার করা হয়।

স্থানীয়রা জানান, বারৈয়ারহাট পৌর বাজারসহ জোরারগঞ্জ থানার আশপাশে প্রতিনিয়ত চুরি ছিনতাইয়ের ঘটনা ঘটলেও থানা পুলিশ রহস্যজনক কারণে নিরব ভূমিকা পালন করে আসছে।

স্থানীয় ইউপি সদস্য আলাউদ্দিন দুপুর সাড়ে ১২টার দিকে জানান, চোরদের ফেলে যাওয়া সরঞ্জামের মধ্যে প্লাসটি আমার হেফাজতে রয়েছে। আমি থানায় আসছি ওসি সাহেবের কাছে। তিনি বাসায় ঘুমিয়ে আছেন তাই বসে আছি।