আনোয়ারা-কর্ণফুলী আমার, এখানে অন্য কারও হস্তক্ষেপ গ্রহণ করব না : এমপি জাবেদ

ভূমি মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থানীয় কমিটির সভাপতি ও সাবেক ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী জাবেদ এমপি বলেন, আমি আনোয়ারা-কর্ণফুলীর জনগণের ভোটে নির্বাচিত জনপ্রতিনিধি। এলাকার শান্তি শৃঙ্খলা বজায় রাখা আমার সাংবিধানিক দায়িত্ব। আমার এলাকার অন্যকারো হস্তক্ষেপ আমি গ্রহণ করব না। আমি আনোয়ারা কর্ণফুলী মানুষের কাছে কৃতজ্ঞতা প্রকাশ করছি, তারা অতীতে আমার বাবাকে যেভাবে বার বার নির্বাচিত করেছে তেমনি ভাবে তারা আমাকে টানা চার বার নির্বাচিত করেছে। কেউ বড় পদে আদিষ্ট হয়েছেন সেটা আমার দেখার বিষয় না। তাই কেউ যদি আমার এলাকায় অশান্তি, বিশৃঙ্খলা করতে চায় তাহলে তাদের কঠোর হস্তে দমন করা হবে।

এসময় তিনি আরও বলেন, আমি মন্ত্রী থাকাকালীন কারো অন্যায় আবদার গ্রহণ করিনি। আমি চেষ্টা করেছি এলাকার শান্তি শৃঙ্খলা বজায় রাখতে। আমি কাউকে থানার দালালী ও অন্যায় পূর্বক অন্যের জায়গা দখল করতে প্রশ্রয় দিই নাই। আমি কিছু লোককে আমার থেকে দূরে সরে রেখেছি, যারা কিনা অন্যদলের লোকদের মিথ্যা মামলা দিয়ে হয়রানি করতো, জায়গা দখল করতো, হত্যা মামলার আসামি ছিল। তারা আজ এক হয়ে আমার এলাকায় বিশৃঙ্খলা করতে চায়। কিন্তু তাদের বলতে চাই আমার এলাকায় কোন ধরণের বিশৃঙ্খলা চলতে দেওয়া হবে না।

২৯ মার্চ (শুক্রবার) বিকাল ৩টায় উপজেলা দুর্যোগ ব্যবস্থাপনা বিভাগ কর্তৃক আয়োজিত আনোয়ারায় বিভিন্ন এলাকায় অগ্নিকাণ্ড ক্ষতিগ্রস্ত পরিবারের মাঝে ঢেউটিন ও গৃহমঞ্জুরি অর্থ বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত হয়ে তিনি এসব কথা বলেন।

এসময় তিনি প্রশাসন এবং থানা পুলিশকে নির্দেশনা দিয়ে বলেন, আগামীতে কোনো সভা-সমাবেশের আয়োজন করতে হলে কমপক্ষে এক সপ্তাহ আগে প্রশাসন থেকে অনুমতি নিতে হবে। আগামী কাল অনুষ্ঠান আজকে কেউ অনুমতি চাইলে অনুমতি দেওয়া হবে না। কেউ যদি অমান্য করতে চাই আমি আইনশৃঙ্খলা বাহিনীকে বলবো কঠোর হস্তে দমন করতে।

এসময় উপজেলা নির্বাহী অফিসার মো. ইশতিয়াক ইমনের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান তৌহিদুল হক চৌধুরী, উপজেলা আওয়ামী লীগের সভাপতি অধ্যাপক এম এ মান্নান চৌধুরী।

চেয়ারম্যানরে মধ্যে উপস্থিত ছিলেন, নোয়াব আলী, এম এ কাইয়ুম শাহ্, আমিন শরীফ, মুক্তিযোদ্ধা শামসুল ইসলাম, অসিম কুমার দেব, আফতাব উদ্দিন চৌধুরী সোহেল, আজিজুল হক বাবুল, কলিম উদ্দিন, মো. ইদ্রীস।

এছাড়া অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, দক্ষিণ জেলা আওয়ামী লীগের সদস্য এম এ মালেক, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জসিম উদ্দিন চৌধুরী, সুগ্রীব মজুমদার দোলন, সগির আজাদ, শাহাব উদ্দিন, আব্দুল মালেক, বোরহান উদ্দিন চৌধুরী মুরাদ, নজরুল ইসলাম বকুল, আবু সৈয়দ চেয়ারম্যান, মামুনুর রশীদসহ উপজেলা আওয়ামী লীগ এবং অঙ্গসংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।