বিএনপিতে উকিল সাত্তারের অভাব নেই: ওবায়দুল কাদের

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, ‘বিএনপিতে উকিল সাত্তারের অভাব নেই।  অনেক নেতা তলে তলে নির্বাচনের প্রস্তুতি নিচ্ছে, যোগাযোগ করছে।  যেটা সময় হলেই টের পাওয়া যাবে।’

সোমবার (১০ এপ্রিল) বিকালে রাজধানীর বঙ্গবন্ধু এভিনিউয়ে ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের এক শান্তি সমাবেশে এসব কথা বলেন তিনি।  বিএনপি-জামায়াতের ‘সন্ত্রাস, জঙ্গিবাদ, নৈরাজ্য, অপরাজনীতি ও অব্যাহত দেশবিরোধী ষড়যন্ত্রের বিরুদ্ধেএ কর্মসূচি পালন করে ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগ। উল্লেখ্য, বিএনপি থেকে পদত্যাগ করা উকিল আবদুস সাত্তার ভূঁইয়া ব্রাহ্মণবাড়িয়া-২ (সরাইল-আশুগঞ্জ) আসনের উপনির্বাচনে বেসরকারিভাবে জয়ী হন।

ওবায়দুল কাদের বলেন, ‘অনেক নির্বাচন হয়েছে, তারা প্রকাশ্যে আসে না, কিন্তু ঘোমটা পরা প্রার্থী থাকে বিএনপির।  নির্বাচন কমিশনের অধীনে সিটি করপোরেশন নির্বাচন হবে।  কেউ আসুক আর না আসুক নির্বাচন নিয়ম অনুযায়ী অনুষ্ঠিত হবে।’

নির্বাচনে শেখ হাসিনাকে হারানো যাবে না, সেটি বিএনপি বুঝে গেছে উল্লেখ করে তিনি বলেন, বিএনপির পলাতক ও দণ্ডপ্রাপ্ত আসামিও বুঝে গেছে বাংলাদেশে শেখ হাসিনার সঙ্গে নির্বাচন করে লাভ নেই।  এটা বুঝতে পেরে আজ মির্জা ফখরুলের মনের জোর কমে যাচ্ছে।  মনের জোর কমছে, গলার জোর বাড়ছে।

বিএনপি প্রতিনিয়ত অদ্ভুত অদ্ভুত কথাবার্তা বলছে মন্তব্য করে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, এখন মনে হয় বেপরোয়া গাড়ির চালকের মতো রাজনীতির বেপরোয়া চালক মির্জা ফখরুল যেভাবে পথ হারিয়ে দিশেহারা হয়ে গাড়ি চালাচ্ছে তাতে যেকোনও সময় না দুর্ঘটনা হয়ে যায়।  রাজনীতির দুর্ঘটনা ঘটার পথে হাঁটছে বিএনপি। এই অপশক্তিকে ঠেকাতে হবে।

আওয়ামী লীগ সন্ত্রাসের রাজনীতি করে না উল্লেখ করে তিনি বলেন, আওয়ামী লীগ সন্ত্রাসকে ঘৃণা করে।  ঘৃণা করে বলেই ১৪ বছর ধরে একনাগারে শেখ হাসিনা ক্ষমতায়।  আওয়ামী লীগ রাজনীতি করে মানুষের জন্য।  আর বিএনপির রাজনীতি হচ্ছে তাদের পকেটের জন্য।

বিএনপি জোট নিয়ে তিনি বলেন, বিএনপির ৫২ দল, এখন কয় দল আছে জানি না। মান-অভিমানের পালা চলছে।  এটা করতে করতে জোট কত সংখ্যা হয় সেটাই ভেবে দেখা দরকার।  বাম-ডান একাকার। জগাখিচুড়ি ঐক্য।  বিএনপির জগাখিচুড়ি ঐক্য গতবারও টেকেনি, এবারও টিকবে না।

নেতাকর্মীদের উদ্দেশ্যে ওবায়দুল কাদের বলেন, সামনে অনেক চ্যালেঞ্জ মোকাবিলা করতে হবে।  স্বাধীনতার চেতনা, মুক্তিযুদ্ধের চেতনা, জাতীয় পতাকা উঁচিয়ে রাখব জীবনের বিনিময়ে।  সাম্প্রদায়িক অপশক্তির ঠিকানা বিএনপি।  এই অপশক্তিকে রুখতে হবে, প্রতিহত ও পরাজিত করতে হবে।

ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি নুরুল আমিন রুহুলের সভাপতিত্বে শান্তি সমাবেশে আরও বক্তব্য রাখেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য কামরুল ইসলাম, মোস্তফা জালাল মহিউদ্দিন, যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ, ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হুমায়ূন কবির প্রমুখ।