বাবরের বিকল্প হিসেবে কাকে বেছে নিচ্ছে পিসিবি

ব্যাটিংয়ে মনোযোগ দেওয়ার কথা বলে গত ২ অক্টোবর পাকিস্তানের সাদা বলের নেতৃত্ব থেকে সরে দাঁড়িয়েছেন বাবর আজম। এরপর অবশ্য ব্যাটিং ব্যর্থতার কারণে টেস্ট দল থেকেও বাদ পড়তে হয়েছে তারকা এই ব্যাটারকে। তবে আসন্ন অস্ট্রেলিয়া সফরের দলে তাকে ফেরানো হবে বলেই ধারণা করা হচ্ছে। তবে এই সফরের আগে এখনও অধিনায়ক নির্বাচন করতে পারেনি পিসিবি।

কে হচ্ছেন সাদা বলে পাকিস্তানের অধিনায়ক। ওয়ানডে ও টি-টোয়েন্টিতে কি আলাদা অধিনায়ক থাকছেন। নাকি এক জনের কাঁধেই তুলে দেওয়া হবে সাদা বলের অধিনায়কত্ব এ নিয়ে এখন চলছে জোর আলোচনা।

তবে ক্রিকেট পাকিস্তানের সূত্র বলছে, অস্ট্রেলিয়া সফরের টি-টোয়েন্টি দলে নেতৃত্ব দেওয়া হতে পারে মোহাম্মদ হারিসকে। অন্যদিকে ওয়ানডেতে নেতৃত্ব পেতে পারেন মোহাম্মদ রিজওয়ান। বিষয়টি নাকি এক রকম নিশ্চিতই হয়ে আছে। এখন কেবল বোর্ডপ্রধান মহসিন নকভির অনুমোদনের অপেক্ষা।

সবশেষ টেস্ট দল থেকে পারফরম্যান্সের কারণে বাদ পড়া বাবর আজম, শাহিন শাহ আফ্রিদি ও নাসিম শাহদের কি ফেরানো হবে সাদা বলের ক্রিকেটে। এ নিয়েও উঠেছে প্রশ্ন। তবে সূত্র বলছে এই তিনজনকে রেখেই অস্ট্রেলিয়ার বিপক্ষে মাঠে নামার পরিকল্পনা করেছে পাকিস্তান।

উল্লেখ্য, আগামী ৪ নভেম্বর মেলবোর্নে প্রথম ওয়ানডে ম্যাচ মাঠে গড়াবে। এরপর ওয়ানডে সিরিজ শেষে আগামী ১৪ অক্টোবর মাঠে গড়াবে প্রথম টি-টোয়েন্টি। যা ১৮ নভেম্বর তৃতীয় টি-টোয়েন্টি ম্যাচের মধ্যে দিয়ে শেষ হবে।