মাকে বিয়ে করতে ব্যর্থ হয়ে মেয়েকে অপহরণ, গ্রেপ্তার ২

নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জ থানার হিরাঝিল এলাকায় একজন মাকে বিবাহে ব্যর্থ হয়ে তার নাবালিকা শিশু কন্যাকে অপহরণে অভিযুক্ত দুইজনকে গ্রেপ্তার করেছে র‌্যাব। এসময় তাদের হেফাজত থেকে অপহৃত মেয়েকেও উদ্ধার করা হয়েছে।

গ্রেপ্তারকৃতরা হচ্ছেন- মূলহোতা মাহবুর আলম ওরফে পারভেজ (৪৬) ও কুমিল্লা জেলার কোতয়ালী মডেল থানা এলাকা থেকে অপহরণের সাথে জড়িত শাকিল আহমেদ রুবেল (৪৩)।

সোমবার (৭ অক্টোবর) রাতে র‌্যাব-১১ এর মিডিয়া অফিসার ও এএসপি সনদ বড়ুয়া এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছেন।

গ্রেপ্তারকৃত মাহবুর আলম ওরফে পারভেজ সিদ্ধিরগঞ্জের কদমতলী কলেজপাড়া এলাকার মৃত কামাল হোসেনের ছেলে এবং শাকিল আহমেদ রুবেল কুমিল্লা জেলার কোতয়ালী মডেল থানার দ্বিতীয় মুরাদপুরের সাঈদ আহমেদের ছেলে।

র‌্যাব জানায়, মাহবুর আলম ওরফে পারভেজ ও অপহৃত শিশুটির মা পরস্পর দুর সম্পর্কের খালাতো ভাই-বোন এবং একই এলাকার বাসিন্দা। একই এলাকায় বসবাসের সুবাদে তাদের একে অপরের বাসায় যাতায়াত ছিল। সম্প্রতি শিশুটির মা-বাবার মধ্যে সম্পর্কের অবনতি হয়। এরপর দুই সন্তান নিয়ে মা তার পিতার বাড়িতে চলে আসেন। এরই সুযোগে পারভেজ সখ্যতা গড়ে তুলে একপর্যায়ে তাকে বিয়ের প্রস্তাব দেন। শিশুটির মা এ প্রস্তাব প্রত্যাখ্যান করেন। এতে পারভেজ ক্ষিপ্ত হয়ে তাকে ও তার সন্তানদের অপহরণসহ গুম করার হুমকি দেন বলে অভিযোগ। এরই প্রেক্ষিতে গত ৬ অক্টোবর ভোর সাড়ে ৫টার দিকে পারভেজ শিশু কন্যাটিকে কৌশলে অপহরণ করে অপর আসামি শাকিল আহমেদ রুবেলের সহায়তায় কুমিল্লায় পাঠিয়ে দেয়। এই ঘটনায় শিশুটির মা বাদী হয়ে প্রথমে সিদ্ধিরগঞ্জ থানায় এবং পরে র‌্যাব-১১ বরাবর লিখিত অভিযোগ দেন। এরপর শিশুটির বাবা বাদী হয়ে উপরোক্ত ২ জনের বিরুদ্ধে সোমবার সিদ্ধিরগঞ্জ থানায় নারী ও শিশু নির্যাতন দমন আইনে মামলা দায়ের করেন।

এ ঘটনায় র‌্যাব অভিযান চালিয়ে প্রথমে হিরাঝিল এলাকা থেকে পারভেজকে এবং তার দেওয়া তথ্যের ভিত্তিতে র‌্যাব-১১, সিপিসি-২ কুমিল্লা ক্যাম্পের সহায়তায় কুমিল্লা জেলার কোতয়ালী মডেল থানার কান্দিরপাড়া এলাকা থেকে শাকিলকে গ্রেপ্তার করে। শাকিলের হেফাজত থেকে অপহৃত শিশুটিকে উদ্ধার করে। পরে গ্রেপ্তারকৃতদের ও উদ্ধারকৃত শিশুটিকে সিদ্ধিরগঞ্জ থানায় হস্তান্তর করা হয়।