আজ আওয়ামী লীগের সম্মেলন

কানায় কানায় পূর্ণ সোহরাওয়ার্দী উদ্যান

আওয়ামী লীগের ২২তম জাতীয় সম্মেলন আজ শনিবার (২৪ ডিসেম্বর)।  সারা দেশ থেকে আগত নেতা-কর্মীদের উপস্থিতিতে ঐতিহাসিক সোহরাওয়ার্দী উদ্যান এখন কানায় কানায় পূর্ণ।

সকাল থেকেই সোহরাওয়ার্দী উদ্যানের দোয়েল চত্বর, রমনা কালী মন্দির গেট, টিএসসি এবং চারুকলার বিপরীত গেট দিয়ে মিছিল নিয়ে সম্মেলনস্থলে আসছেন নেতা-কর্মীরা।  বেলা বাড়ার সঙ্গে সঙ্গে নেতা-কর্মীদের উপস্থিততে সম্মেলনস্থল রূপ নেয় জনসমুদ্রে।  বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার নামে স্লোগানে মুখরিত সোহরাওয়ার্দী উদ্যান।

আওয়ামী যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগ, ছাত্রলীগ, মৎস্যজীবী লীগ, শ্রমিক লীগ, মহিলা আওয়ামী লীগ, যুব মহিলা লীগ, তাঁতী লীগ এবং ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ আওয়ামী লীগের নেতা-কর্মীদের পাশাপাশি সারা দেশের সাংগঠনিক জেলা থেকেও নেতাকর্মীরা যোগ দিচ্ছেন সম্মেলনে।

বরিশাল থেকে আসা একজন যুবলীগ নেতা বলেন, সম্মেলনে যোগ দিতে বরিশাল থেকে আসেছি।  আমরা চাই শেখ হাসিনা আজীবন দলের সভাপতি থাকুক।

শরীয়তপুর থেকে আগত দলের একনিষ্ঠ কর্মী মনসুর বলেন, উৎসাহ উদ্দীপনায় সম্মেলন হচ্ছে।  আমরা শুনেছি, সম্মেলন হবে সাদামাটা।  তারপরও এত লোক হবে ভাবতে পারিনি।

সম্মেলনে আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা সকাল সাড়ে ১০টায় উপস্থিত হওয়ার কথা রয়েছে।

ইতোমধ্যে উপস্থিত হয়েছেন আওয়ামী লীগের উপদেষ্টা ও সভাপতিমণ্ডলীর সদস্যরা।  এছাড়া দলের সাধারণ সম্পাদকসহ দলের কার্যনির্বাহী কমিটির সকল সদস্য উপস্থিত রয়েছেন।

সম্মেলন স্থলে নিরাপত্তা দিতে কড়া পাহারায় রয়েছে র‌্যাব পুলিশ, সেনাবাহিনীসহ অন্যান্য সংস্থা।

২০১৯ সালে আওয়ামী লীগের সর্বশেষ সম্মেলনটি হয়েছিল ২০ ও ২১ ডিসেম্বর।