মেলা উদ্বোধন করলেন মেয়র, ভেঙে দিলেন ইউএনও

চট্টগ্রামের বারইয়ারহাট পৌরসভায় মাইক্রোবাস স্ট্যান্ড দখল করে চলা অবৈধ মাসব্যাপী পণ্যমেলা ভেঙে দিয়েছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মাহফুজা জেরিন।

সোমবার (১৩ নভেম্বর) সন্ধ্যায় চট্টগ্রাম জেলা প্রশাসকের নির্দেশে মিরসরাই উপজেলা প্রশাসন মেলাটি বন্ধ করে দিয়েছেন। এর আগে গত ৩ নভেম্বর শুক্রবার মাসব্যাপী মেলাটির উদ্বোধন করেন বারইয়ারহাট পৌর মেয়র রেজাউল করিম খোকন।

জানা গেছে, গত কয়েক বছর যাবৎ বারইয়ারহাট পৌরসভার মাইক্রো স্ট্যান্ডে অবৈধভাবে জেলা প্রশাসকের অনুমতি ছাড়া দেশীয় পণ্য মেলা নামে মেলাটি অনুষ্ঠিত হয়ে আসছে। কিন্তু এবার নজরে আসে চট্টগ্রাম জেলা প্রশাসকের। জেলা প্রশাসকের কাছ থেকে মেলা আয়োজনের অনুমোদন না নেয়ায় সোমবার সন্ধ্যায় উপজেলা নির্বাহী কর্মকর্তা মাহফুজা জেরিন মেলাটি বন্ধ করে দেন।

সরেজমিনে দেখা যায়, এ সময় মেলা উপলক্ষে নির্মাণ করা গেইট ভেঙে দেয়া হয় ও বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করে দেয়া হয়।

বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করার পর মেলার স্টল মালিকরা তাদের স্টল গুছিয়ে মালামাল সরিয়ে নিতে দেখা যায়। মেলায় ছোট বড় প্রায় শ খানেক বিক্রয় প্রতিষ্ঠান অংশগ্রহণ করে।

মেলায় অংশগ্রহণকারী প্রতিষ্ঠানের মহাজনরা (প্রতিষ্ঠানের মালিক) জানান, মেলায় অংশগ্রহণ, শেড় নির্মাণ, মালামাল পরিবহন বাবদ এক থেকে দেড় লক্ষ টাকার বেশি খরচ হয়েছে প্রতিটি প্রতিষ্ঠানের। মেলার আয়োজক ও উদ্বোধকদের উচিত ছিল যাতাযথ কর্তৃপক্ষের অনুমোদন নিয়ে উদ্বোধন করা। এখন আমাদের এত বড় ক্ষতি কে পোষাবে। আমরা বিভিন্ন জেলা থেকে এসেছি, এখানে কারও সাথে দাঁড়িয়ে কথা বলার সুযোগও নেই।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মাহফুজা জেরিন জানান, বারইয়ারহাট পৌরসভার মাইক্রো স্ট্যান্ডে মাসব্যাপী মেলার আয়োজন করা হয়। কিন্তু জেলা প্রশাসক থেকে মেলা আয়োজনের অনুমোদন না নেয়ায় সোমবার সন্ধ্যায় বন্ধ করে দেয়া হয়েছে।