ডাক্তারি পাস না করেও ডাক্তার পদবী লেখায় দম্পতিকে জরিমানা

চট্টগ্রামের সাতকানিয়ায় ডাক্তার না হয়েও নামের আগে ডাক্তার পদবী লেখায় স্বামী-স্ত্রী দুই পল্লী চিকিৎসকসহ ৭ জনকে ৯৮ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন সাতকানিয়া উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আরাফাত সিদ্দিকী।

রবিবার (৯ জুলাই) সকাল থেকে দুপুর পর্যন্ত উপজেলার কেরানিহাটের বিভিন্ন স্থানে জরিমানা করা হয়।

নির্বাহী ম্যাজিস্ট্রেট আরাফাত সিদ্দিকী বলেন, কেরানিহাট বাজারে আরএমপি (রুরাল মেডিক্যাল প্র্যাকটিশনার) হয়ে নামের আগে ‘ডাক্তার’ পদবী লেখায় দুজনকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। তারা পল্লী চিকিৎসক হওয়ার পরেও তাদের ব্যবহৃত প্রেসক্রিপশন প্যাডে ডাক্তার পদবী ব্যবহার করে আসছিলেন।

অভিযানে সাজেদা প্যাথলজিকে লাইসেন্স না থাকায় ১ হাজার, বিধান ধরকে ডাক্তারের ভুয়া পদবী ব্যবহারের অপরাধে ৩০ হাজার টাকা, ডেইজী রানীকে ডাক্তারের ভুয়া পদবী ব্যবহারের অপরাধে ২০ হাজার, শাহ মজিদিয়া ডেন্টাল কেয়ারকে ২ হাজার, মেসার্স কবির মেডিকো ৫ হাজার, কেরানিহাট ফুড সেন্টারকে মেয়াদোত্তীর্ণ লাইসেন্স ও অব্যবস্থাপনার জন্য ২০ হাজার ও ইনশাআল্লাহ রেস্টুরেন্টকে লাইসেন্স না থাকায় বাংলাদেশ হোটেল ও রেস্তোরা আইন ২০১৪ এর আওতায় ২০ হাজার টাকা জরিমানা করা হয়।

এসময় অভিযানে সহযোগিতা করেন স্যানিটারি ইন্সপেক্টর, সাতকানিয়া থানার পুলিশ সদস্যবৃন্দ এবং উপজেলা ভূমি অফিসের কর্মচারীবৃন্দ।