৯ শহর ঘুরে ৯ ম্যাচের জয়জয়কার ভারতের

 

এবার পুরো বিশ্বকাপ জুড়ে ভারত ৯টি ম্যাচ খেলেছে । আর এই ম্যাচগুলি খেলতে ঘুরেছে ৯টি শহর। চেন্নাইয়ের গরম থেকে ধর্মশালার ঠান্ডা, সবকিছুর সম্মুখীন হতে হয়েছে তাদের। রোহিত বর্ণনা করলেন কী ভাবে গোটা দলকে এই পরিস্থিতির সঙ্গে মানিয়ে নিতে হয়েছে।

রোহিত বলেন, আমরা একটা একটা করে ম্যাচ ধরে এগোচ্ছিলাম। জানতাম খুব লম্বা প্রতিযোগিতা। বেশি দূরের কথা ভাবলে জেতা যাবে না। তাই আমরা একটা করে ম্যাচের দিকে নজর দিচ্ছিলাম। আলাদা আলাদা দলের বিরুদ্ধে দেশের বিভিন্ন প্রান্তে খেলতে হয়েছে। এটা বড় চ্যালেঞ্জ। পরিস্থিতির সঙ্গে মানিয়ে নিতে হয়েছে। আমরা সেটা পেরেছি। আমি খুশি ৯টা ম্যাচই জিততে পেরে।

ষষ্ঠ বোলারের অভাব প্রসঙ্গে রোহিত বলেন, আমাদের দলের ৯ জন বল করেছে। এটা খুব গুরুত্বপূর্ণ। নেদারল্যান্ডসের বিরুদ্ধে নিজেদের দেখে নেওয়ার সুযোগ ছিল। আমরা তাই বিভিন্ন জিনিস পরীক্ষা করেছি। পেসারেরা প্রয়োজন ছাড়াই ওয়াইড ইয়র্কার করেছে। আমরা আলাদা কিছু করে দেখার চেষ্টা করছিলাম।

রোহিত বলেন, আমরা যে ভাবে ৯টা ম্যাচ খেলেছি, তাতে আমি খুব স্বস্তি পেয়েছি। রোববারও আমরা ভালো খেলেছি। পরিস্থিতি অনুযায়ী খেলতে হয়েছে। কেউ না কেউ এসে ম্যাচ জিতিয়েছে। এটা খুব ভালো একটা দিক।