হাটহাজারীতে আইপিএলের বাজিতে যুবক খুনে আরেক আসামি গ্রেপ্তার

চট্টগ্রামের হাটহাজারীতে আইপিএলের বাজি নিয়ে বাগবিতণ্ডায় ফারুক নামে এক যুবককে খুনের ঘটনায় আরও এক আসামিকে গ্রেপ্তার করেছে র‌্যাব।

শুক্রবার (৭ জুলাই) উপজেলার লালিয়ার হাট এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয়। রবিবার দুপুরে এক বিজ্ঞপ্তিতে গণমাধ্যমকে বিষয়টি জানানো হয়।

গ্রেপ্তার মোহাম্মদ আলী ওই এলাকার মো. নুরুন্নবীর ছেলে।

র‌্যাব জানায়, ২০২২ সালের ৫ এপ্রিল রাতে হাটহাজারীর আমানবাজারে একটি চায়ের দোকানে বসে আইপিএলের খেলা দেখছিলেন ফারুক। খেলাকে কেন্দ্র করে ফারুকের সঙ্গে ফয়সাল নামে একজনের তর্কাতর্কি হয়। একপর্যায়ে তাদের মধ্যে হাতাহাতির ঘটনা ঘটে। এতে ফয়সাল সামান্য আহত হন। এক ঘণ্টা পর ফয়সালের নেতৃত্বে কয়েকজন এসে দেশীয় অস্ত্র-শস্ত্রসহ চায়ের দোকানে ফারুকের ওপর হামলা চালায়।

আহত অবস্থায় ফারুক তার বাসায় পালিয়ে যায়। কিন্তু ফয়সাল ও তার সাঙ্গপাঙ্গরা ফারুকের বাড়িতে দফায় দফায় হামলা চালিয়ে আহত করে। এ সময় তারা ফারুকের বোনকেও মারধর করে। আহত অবস্থায় দুজনকে উদ্ধার করে চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালে নেওয়া হলে চিকিৎসাধীন অবস্থায় ফারুকের মৃত্যু হয়। এ ঘটনায় নিহত ফারুকের মা বাদী হয়ে একটি হত্যা মামলা দায়ের করেন। ওই মামলায় মঈনুদ্দীন চিশতী (৩০) নামে একজনকে গ্রেপ্তার করা হয়।

র‌্যাবের সিনিয়র সহকারী পরিচালক (মিডিয়া) মো. নূরুল আবছার বলেন, শুক্রবার ফারুক হত্যা মামলার আরেক আসামি মোহাম্মদ আলীকে গ্রেপ্তার করে আইনানুগ ব্যবস্থা নিতে হাটহাজারী থানায় হস্তান্তর করা হয়েছে। এর আগে মামলার প্রধান আসামি ফয়সাল এবং ফরহদাকে গ্রেপ্তার করেছিল র‌্যাব।