সুপার টুয়েলভের আশা বাঁচিয়ে রাখলো আয়ারল্যান্ড

স্কটল্যান্ডকে ৬ উইকেটের ব্যবধানে হারিয়ে সুপার টুয়েলভ-এর আশা বাঁচিয়ে রাখল আইরিশরা। বুধবার (১৯ অক্টোবর) হোবার্টের বেলেরিভ ওভালে স্কটিশদের দেয়া ১৭৭ রানের টার্গেট আয়ারল্যান্ড টপকে যায় ৪ উইকেট হারিয়ে। কার্টিস ক্যাম্ফার ও জর্জ ডকরেলের ব্যাটে ভর করে স্কটল্যান্ডের দেওয়া ১৭৭ রানের বিশাল টার্গেট তাড়া করে জয় পায় আইরিশরা। এই জয়ের ফলে সুপার টুয়েলভের আশা বাঁচিয়ে রাখলো আয়ারল্যান্ড।

স্কটল্যান্ডের ম্যাথু ক্রস ২১ বলে ২৮ রান এবং রিচি ব্রিংটন ২৭ বলে ৩৭ রান করেন। তবে ওপেনার মাইকেল জোনাসের ৫৫ বলে ৮৬ রানের অনবদ্য ইনিংস দলকে১৭৬ পর্যন্ত পৌঁছে দেয়। আয়ারল্যান্ডের পক্ষে কার্টিস ক্যাম্ফার নেন ২টি উইকেট।

১৭৭ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে দেখে শুনে খেলতে থেকে আয়ারল্যান্ডের দুই উদ্বোধনী ব্যাটার। ইনিংসের চতুর্থ ওভারেরই উইকেট হারায় আয়রাল্যান্ড। ১২ বলে ১৪ রান করে আউট হন আইরিশ অধিনায়ক অ্যান্ড্রু বালবার্নি। কার্টিস ক্যাম্ফার ও জর্জ ডকরেলের ব্যাটে ভর করে জয়ের স্বপ্ন দেখতে শুরু করে আয়ারল্যান্ড।

কার্টিস ক্যাম্ফার ৩২ বলে ৭২ রানের মারকুটে ইনিংস খেলে অপরাজিত থাকেন। আর জর্জ ডকরেল করেন ২৭ বলে অপরাজিত ৩৭ রান। শেষ পর্যন্ত এই দুই ব্যাটারের হার না মানা ১১৯ রানের জুটিতে ভর করে ৬ বল হাতে রেখেই ৬ উইকেটের জয় পায় আইরিশরা।