সিরাজগঞ্জে ডিমের বাজার কারসাজি বন্ধে ভোক্তা অধিকারের অভিযান

সিরাজগঞ্জের উল্লাপাড়া উপজেলার বিভিন্ন ডিমের দোকান ও পাইকারি আড়তে অভিযান চালিয়েছে সিরাজগঞ্জ ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। এসময় উপজেলার বিভিন্ন বাজারে ডিমের মূল্য বৃদ্ধিসহ ভোক্তা অধিকার বিরোধী অন্যান্য অপরাধের দায়ে তিন জন ডিম ব্যবসায়ীকে জরিমানা করা হয়।

সোমবার (৭ অক্টোবর) সকাল থেকে দুপুর পর্যন্ত সিরাজগঞ্জ ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক (অতিরিক্ত) মাহমুদ হাসান (রনি) নেতৃত্বে সিরাজগঞ্জের উল্লাপাড়ার বিভিন্ন বাজারে এই অভিযান পরিচালনা করা হয়।

ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর সিরাজগঞ্জের সহকারী পরিচালক (অতিরিক্ত) মাহমুদ হাসান (রনি) বলেন, কিছু অসাধু ব্যবসায়ী ডিমের বাজারকে অস্থিতিশীল করার চেষ্টা করছে। সেটা বন্ধে এবং ভোক্তাদের অধিকারের কথা চিন্তা করে এদের বিরুদ্ধে অভিযান পরিচালনা করা হয়েছে।

ডিমের বাজার অস্থিরতা রোধে ভোক্তা অধিদপ্তর সিরাজগঞ্জ জেলার উল্লাপাড়া বিভিন্ন বাজারে অভিযান পরিচালিত হয় উল্লাপাড়ার মোহনপুর বাজারে ডিমের দাম সরকার নির্ধারিত যৌক্তিকমুল্যর বাইরে বিক্রয় করা,ক্যাশমেমো না দেয়ার জন্য মুনেএগ্রোভিট ( পোল্ট্রি খামার) কে ২০ হাজার টাকা জরিমানা, এছাড়া কোরবান ডিমের আরৎ কে একই অপরাধে ১০ হাজার এবং একই বাজারে সিরাজ ডিমের আড়ৎ কে ও ১০ হাজার টাকা জরিমানা এবং সরকার নির্ধারিত যৌক্তিক মুল্যে উপস্থিত থেকে ডিম বিক্রয়ের নির্দেশনা দেওয়া হয়।

তিনি আরও বলেন, জনস্বার্থে এ অভিযান চলমান থাকবে। অভিযানে সিরাজগঞ্জ জেলা পুলিশ ও উল্লাপাড়া মডেল থানা পুলিশের একটি টিম সহযোগিতা করেন।