সিনিয়র সাংবাদিক রবিনকে হত্যা মামলায় জড়ানোর প্রতিবাদে নারায়ণগঞ্জ প্রেসক্লাবের তীব্র নিন্দা ও ক্ষোভ প্রকাশ

নারায়ণগঞ্জ প্রতিনিধি : গত ১৮ আগস্ট রোববার রাতে জনৈক মিলন হত্যার ঘটনায় সিদ্ধিরগঞ্জ থানায় ৬২ জনের বিরুদ্ধে একটি হত্যা মামলা দায়ের করা হয়। মামলার বাদী নিহত মিলনের স্ত্রী শাহনাজ। ওই মামলায় উদ্দেশ্যমূলকভাবে নারায়ণগঞ্জ প্রেসক্লাবের সহসভাপতি বিল্লাল হোসেন রবিনের নাম জড়ানো হয়েছে।

এই ঘটনার প্রতিবাদে আজ সোমবার (১৯ আগস্ট) বিকালে নারায়ণগঞ্জ প্রেসক্লাবের এক জরুরী সভায় চরম ক্ষোভ ও নিন্দা প্রকাশ করা হয়।

বিল্লাল হোসেন রবিন একজন স্বনামধন্য পেশাদার সাংবাদিক। তিনি দৈনিক মানবজমিনের স্টাফ রিপোর্টার, এনটিভির জেলা প্রতিনিধি এবং মানবাধিকার সংগঠন ‘অধিকার’ এর নারায়ণগঞ্জ সমন্বয়ক হিসেবে দায়িত্ব পালন করে আসছেন।

আমরা মনে করি, রাজনৈতিক স্বার্থ হাসিল, নিজেদের জবরদখল, সন্ত্রাসী কর্মকান্ডসহ নানা অপকর্ম প্রকাশ করা থেকে সাংবাদিকদের বিরত রাখতে হুমকি স্বরূপ কতিপয় প্রভাবশালী রাজনৈতিক নেতার নির্দেশে বিল্লাল হোসেন রবিনকে ওই মামলায় জড়ানো হয়েছে। যার সুনির্দিষ্ট তথ্য প্রমান আমাদের হাতে রয়েছে। আমরা পরিস্কারভাবে বলতে চাই, যিনি উদ্দেশ্যমূলকভাবে এবং হয়রানী করার জন্য হত্যা মামলায় রবিনকে জড়িয়েছেন অবিলম্বে ওই মামলা থেকে নিজ দায়িত্বে তার নাম প্রত্যাহার করাবেন। অন্যথায় ভবিষ্যতে ওই রাজনৈতিক নেতার বিরুদ্ধে নারায়ণগঞ্জ প্রেসক্লাব কঠোর পদক্ষেপ গ্রহণ করতে বাধ্য হবে।

সভায় আরও সিদ্ধান্ত হয় আগামীকাল মঙ্গলবার (২০ আগস্ট) নারায়ণগঞ্জ জেলা প্রশাসকের মাধ্যমে অন্তর্বর্তীকালীন সরকারের প্রধান উপদেষ্টা ও আইন উপদেষ্টা বরাবর এবং নারায়ণগঞ্জ পুলিশ সুপারের মাধ্যমে স্বরাষ্ট্র উপদেষ্টা বরাবর স্মারক লিপি দেয়া হবে। এবং নারায়ণগঞ্জ প্রেসক্লাবের নেতৃত্বে জেলার সকল গণমাধ্যমকর্মীদের নিয়ে মানববন্ধনসহ কঠোর কর্মসূচি পালন করা হবে।