সাতক্ষীরার চিংড়ি ঘেরে কৃষকলীগ নেতাকে কুপিয়ে হত্যা

সাতক্ষীরার শ্যামনগর উপজেলার গাবুরা ইউনিয়নের খোলপেটুয়া গ্রামের চিংড়ি ঘেরে ইউনিয়ন কৃষকলীগের সাধারণ সম্পাদক আবুল কাশেমকে কুপিয়ে হত্যা করেছে দুর্বৃত্তরা। ঘের নিয়ে বিরোধের জেরে তাকে হত্যা করা হতে পারে বলে ধারণা নিহতের স্বজন ও পুলিশের।

নিহত আবুল কাসেম গাবুরা ইউনিয়ন কৃষকলীগের সাধারণ সম্পাদক। তিনি খোলপেটুয়া গ্রামেরই বাসিন্দা।

বৃহস্পতিবার (৪ জুলাই) মধ্যরাতে শ্যামনগর উপজেলার গাবুরা ইউনিয়নের খোলপেটুয়া গ্রামে এ হত্যাকাণ্ড ঘটে।

নিহতের মরদেহ ময়নাতদন্তের জন্য সাতক্ষীরা সদর হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে।

নিহত আবুল কাশেমের স্ত্রী ফিরোজা বেগম জানান, বৃহস্পতিবার রাত ১১টার দিকে তিনি ও তার স্বামী আবুল কাশেম বাড়ি থেকে প্রায় আধা কিলোমিটার দুরের এই ঘেরে যান। ঘেরে পৌঁছালে ৭ থেকে ৮ অজ্ঞাত দুর্বৃত্ত ডিঙি নৌকার মধ্যে তার হাত, পা, চোখ ও মুখ বেঁধে ফেলে রাখে। পরে তার স্বামীকে দুর্বৃত্তরা নৌকা থেকে নামিয়ে এলোপাতাড়ি কুপিয়ে মৃত্যু নিশ্চিত করে পালিয়ে যায়।

শ্যামনগর উপজেলা কৃষক লীগের সভাপতি মঞ্জুরুল ইসলাম খোকন বিষয়টি নিশ্চিত করে বলেন, আবুল কাশেম কাগুজী কৃষক লীগের গাবুরা ইউনিয়ন কমিটির সাধারণ সম্পাদক। একই সাথে তার প্রতিবেশি। সংগঠন ও দলের নিবেদিত নেতা ছিলেন আবুল কাশেম।

তিনি আরও বলেন, রাতে নৃশংসভাবে আবুল কাশেমকে হত্যা করা হয়েছে। তিনি অবিলম্বে খুনীদের গ্রেপ্তারের দাবি জানান।

শ্যামনগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল কালাম আজাদ জানান, চিংড়ি ঘের নিয়ে বিরোধকে কেন্দ্র করে আবুল কাশেমকে প্রতিপক্ষরা হত্যা করেছে বলে নিহতের স্বজনদের ধারণা। শুক্রবার (৫ জুলাই) ভোরে ঘটনাস্থল থেকে মরদেহ উদ্ধার করে থানায় আনা হয়। পরে ময়নাতদন্তের জন্য মরদেহ সাতক্ষীরা সদর হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে। মামলা দায়েরের প্রস্তুতি চলছে।