সপরিবারে শামীম ওসমানের দেশত্যাগের গুঞ্জন, ছেলে ভিডিও বার্তায় বললেন গুজব

নারায়ণগঞ্জ প্রতিনিধি : দেশব্যাপী কোটা সংস্কার আন্দোলনকে ঘিরে ফের উত্তপ্ত হয়ে উঠেছে দেশ। চলমান এ পরিস্থিতিতে কয়েকটি অনলাইন পোর্টাল ও সামাজিক যোগাযোগ মাধ্যমে গুঞ্জন উঠেছে সপরিবারে দেশ ছেড়েছেন নারায়ণগঞ্জ-৪ (ফতুল্লা-সিদ্ধিরগঞ্জ) আসনের আওয়ামী লীগের প্রভাবশালী সংসদ সদস্য একেএম শামীম ওসমান।

মধ্যরাতে সামাজিক যোগাযোগ মাধ্যমে এ গুঞ্জন ছড়িয়ে পড়লে শনিবার (৩ আগস্ট) সকালে ১৫ সেকেন্ড ও ২৬ সেকেন্ড এর ২টি ভিডিওবার্তা নিয়ে হাজির হয়েছেন তার একমাত্র পুত্র ইমতিনান ওসমান অয়ন।সামাজিক যোগাযোগ মাধ্যমে সকাল ১০:৪৫ মিনিটে দেয়া তার এ ভিডিও বার্তায় তিনি সকলের উদ্দেশ্যে প্রশ্ন রাখেন, ‘এইটা যদি থাইল্যান্ড হয়, তা হলে ঢাকা কোথায়?’

ভিডিওর শুরুতেই তিনি সবাইকে সালাম ও শুভ সকাল জানান। এরপর বলেন, ‘আমি শুধু একটি কথাই জানতে চাই। এইটা যদি থাইল্যান্ড হয়, তা হলে ঢাকা কোথায়?’ এরপর তিনি শহরের আশেপাশের ভবনগুলো ক্যামেরায় দেখান।

এর ঠিক বিশ মিনিট পরে একই ভিডিও পুনরায় আপলোড করেন তিনি। সেখানে অবশ্য শামীম ওসমানের সপরিবারে দেশত্যাগের খবর জানানো একটি অনলাইন গণমাধ্যমের স্ক্রিনশটও জুড়ে দেন শেষাংশে। এখানে ক্যাপশনে অয়ন ওসমান লিখেছেন, ‘সকলের কাছে একটাই অনুরোধ গুজবে কান দেবেন না। দেশটাকে ধ্বংস করার ষড়যন্ত্র চলছে।’

প্রসঙ্গত, কোটা সংস্কার আন্দোলনকে কেন্দ্র করে নারায়ণগঞ্জে চলেছে নজিরবিহীন তাণ্ডব। হামলা, ভাঙচুর, লুটপাট ও অগ্নিসংযোগের ঘটনা ঘটেছে শামীম ওসমানের অনুগত একাধিক নেতাকর্মীর বাড়ি ও অফিসে। পরিস্থিতি সামাল দিতে শামীম ওসমানকে একাধিক দিন রাজপথে দেখা গেছে, সাথে ছিলেন পুত্র অয়ন ওসমানও। রাইফেল ক্লাবে ও সিদ্ধিরগঞ্জে নেতাকর্মীদের দিকনির্দেশনা দিতে তাদের নিয়ে বসতেও দেখা গেছে এই সংসদ সদস্যকে। এরই মধ্যে তিনি সপরিবারে দেশত্যাগ করেছেন, এমন খবর উঠে আসে কয়েকটি গণমাধ্যমে। নিজের অবস্থান জানাতেই তার পুত্র অয়ন ওসমানের এই ভিডিওবার্তা দেন ফেসবুকে।