সন্তানদের অভিভাবকত্ব পেলেন শাকিরা

অবশেষে সন্তানদের অভিভাবকত্ব শাকিরার কাছেই হস্তান্তর করেছেন পিকে, অবসান ঘটেছে আইনি জটিলতার।  ১১ বছর একসঙ্গে থাকার পর সম্প্রতি বিচ্ছেদ ঘটে স্প্যানিশ ফুটবলার জেরার্ড পিকে ও কলম্বিয়ান গায়িকা শাকিরার।  বিচ্ছেদ ঘোষণার পর থেকেই নিজেদের দুই সন্তানের অভিভাবকত্ব নিয়ে চলছিল দ্বন্দ্ব।

২০১০ সালে রক ইন রিও উতসবে পরিচয় হয়েছিল পিকে ও শাকিরার।  তবে অনেকের ধারণা, ২০১০ ফুটবল বিশ্বকাপের ‘ওয়াকা ওয়াকা’ গানের ভিডিও তৈরির সময় তাদের প্রথম পরিচয়।  তবে শাকিরা তার অংশের শ্যুটিং যুক্তরাষ্ট্রেই করেছেন।  অন্যদিকে, মেসি, দানি আলভেস, রাফায়েল মার্কেজদের সাথে পিকে স্পেনেই ছিলেন।

স্প্যানিশ ম্যাগাজিন হোলা জানায়, শাকিরা-পিকে জুটির দুই ছেলে মিলান ও সাশা এখন মায়ের সাথেই থাকতে পারবে এবং সন্তানদের নিয়ে শাকিরা মায়ামিতে নিজ বাড়িতে ফিরে যেতে পারবেন।

শাকিরা-পিকে এবং তাদের আইনজীবীরা প্রায় ১২ ঘণ্টা আলাপ-আলোচনার পর এই সমঝোতায় পৌঁছান।  তবে এবারের বড়দিনটা সন্তানদের সাথে বার্সেলোনায় কাটাতে পারবেন পিকে।  তারপর থেকে তাকে যুক্তরাষ্ট্রে গিয়েই সন্তানদের দেখে আসতে হবে।

ইতোমধ্যেই মায়ামিতে স্কুল খোঁজা হয়েছে মিলান ও সাশার জন্য, ২০২৩ সাল থেকে স্কুলে যাওয়া শুরু করবে তারা।  সূত্রের খবর অনুযায়ী, সন্তানদের জন্যই ত্যাগ স্বীকার করেছেন জেরার্ড পিকে।

গত ১৫ সেপ্টেম্বর বার্সেলোনায় আইনজীবীদের সাথে আলোচনায় বসেন পিকে ও শাকিরা।  ৪৫ বছর বয়সী গায়িকা তার অ্যাটর্নি পিয়ার মানে ও দিয়েগো মুনোজকে সাথে নিয়ে হাজির হয়েছিলেন।  অন্যদিকে, ৩৫ বছর বয়সী পিকে আলোচনার আধঘণ্টার মাথায় উঠে চলে আসেন বলে জানিয়েছে লা ভ্যানগার্ডিয়া।  তাদের খবর অনুযায়ী, পিকে এই আইনি জটিলতা দেখতে দেখতে ক্লান্ত ও বিরক্ত হয়ে পড়েছিলেন।

তাছাড়া, পিকের ধারণা ছিল যে মায়ামিতে চলে গেলে সন্তানরা তার কাছ থেকে অনেক দূরে থাকবে এবং এতে করে তাদের দাদা-দাদির সাথেও সম্পর্কে দূরত্ব তৈরি হতে পারে।