শ্রীগোবিন্দপুর চা বাগানের লেক প্রকৃতির পরিপূর্ণ রূপ

মৌলভীবাজার জেলার পর্যটন সমৃদ্ধময় এক জনপদ কমলগঞ্জ উপজেলা। এই উপজেলায় পাহাড় টিলা, নদী নালা, খালবিল, প্রাকৃতিক সৌন্দর্য, চা বাগান, গাছগাছালি, কৃষি মাঠ, সামাজিক বনায়ন ও অসংখ্য ভাষাভাষীর মানুষ এখানে বসবাস করেন। সবকিছু মিলে এক সম্ভাবনাময় এই উপজেলা।

বিশেষ করে চা বাগান আর প্রাকৃতিক সৌন্দর্য উপভোগ করার জন্য প্রতিনিয়তই প্রকৃতি প্রেমিরা ছুটে আসেন। চা বাগানের ফাঁকে রয়েছে মায়াবী লেক। যা দেখার জন্য পর্যটকরা বারো মাসই অবস্থান করে থাকেন। এসব অসংখ্য ছোট বড় লেইকগুলোর সৌন্দর্য বর্ধনে সরকারি বা বাগান কর্তৃপক্ষ এগিয়ে আসা প্রয়োজন বলে প্রকৃতি প্রেমিরা মনে করেন।

কমলগঞ্জ উপজেলার ভানুগাছ-পাত্রখোলা সড়কের পাশ ঘেঁসে অবস্থিত শ্রীগোবিন্দপুর চা বাগান লেক। নৈসর্গিক প্রাকৃতিক সৌন্দর্য ও রৌদ্রস্নাত আলোছায়ায় ভরপুর, প্রকৃতি প্রেমীদের জন্য এক আকর্ষণীয় স্থান হতে পারে।

এই লেক এর চারপাশে রয়েছে চা গাছ ও ছায়াবৃক্ষ । সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত লেকের স্বচ্ছ জলে গাছের আলোছায়া দেখলে প্রাণ জুড়িয়ে যায়। অনেক পর্যটক এসে কিছু সময় কাটিয়ে ছবি তোলেন। মাঝে মাঝে পাখিদের কিচিরমিচির শব্দ এবং সাদা বক পাখি মাছ ধরে নিয়ে যাওয়ার মনোরুম দৃশ্য দেখা যায়। অত্যন্ত মনোরম পরিবেশে প্রাকৃতিক সৌন্দর্য উপভোগ করার মতো।

শ্রীগোবিন্দপুর চা বাগান লেকে একটু প্রশান্তির ছোঁয়া পেতে যে কেউ ঘুরে আসতে পারেন পরিবার পরিজন নিয়ে। সাথে অবশ্যই ক্যামেরা নিয়ে আসতে হবে। রৌদ্রময় আলোছায়া মায়াবী লেক স্মৃতিময় মুহূর্তগুলো আপনাকে বাড়তি আনন্দ দেবে ফিরিয়ে নিবে স্মৃতিমাখা স্বপ্নের নগরীতে।

বেড়াতে আসা সঞ্জিত দাস, জাহেদুল আলম, নিরোদ রঞ্জন দেবনাথ দুলু জানান, শ্রীগোবিন্দপুর চা বাগানের লেক অত্যন্ত মনোরম পরিবেশে প্রাকৃতিক দৃশ্যপট। চারিদিকে সবুজ আর সবুজ। খুবই ভালো লাগার মত একটি স্থান। এখানে আসলে যে কারো মনকে প্রশান্তি দেবে। চোখের দেখা না দেখে পরিবেশ ও প্রকৃতির অপরূপ সুন্দর মায়াবি অনুভূতি তা সশরীরে গেলে একমাত্র বুঝতে পারা সম্ভব।