শেখ হাসিনার অধীনে দেশে আর কোনো নির্বাচন হবে না

বরিশালের সমাবেশে মীর্জা ফখরুল

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার অধীনে দেশে আর কোনো নির্বাচন হবে না। তত্ত্বাবধায়ক সরকারের অধীনে আগামী নির্বাচন হবে উল্লেখ করে তিনি বলেন, ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান বলেছেন, ভোটের মাধ্যমে যে সরকার হবে সেটি হবে সব দলের সমন্বয়ে জাতীয় সরকার।

শনিবার ( ৫ নভেম্বর) বিকেলে বরিশাল নগরের বঙ্গবন্ধু উদ্যানে বিএনপির বিভাগীয় গণসমাবেশে প্রধান অতিথির বক্তব্যে মির্জা ফখরুল এসব কথা বলেন। সমাবেশে সভাপতিত্ব করেন বরিশাল মহানগর বিএনপির আহ্বায়ক মনিরুজ্জামন খান।

বিএনপির মহাসচিব আবারও বলেছেন, সরকার এত দিন উন্নয়নের বুলি শুনিয়েছে। উন্নয়নের নামে সমস্ত টাকা পাচার করে বিদেশে নিয়ে গেছে। বিদ্যুৎ নিয়ে ঢাকঢোল পিটিয়েছে। কুইক রেন্টালের নামে হাজার হাজার কোটি টাকা চুরি করেছে। আর সরকার এখন ডলার সংকট, দুর্ভিক্ষের কথা বলছে। যখন হাজার হাজার কোটি টাকা চুরি করে পাচার করা হয়েছিল, তখন কি এসব মনে ছিল না?

আওয়ামী লীগ বর্গিদের মতো আচরণ করছে অভিযোগ করে মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, ২০০৮ সালে শেখ হাসিনা বলেছিলেন নির্বাচনে জয়ী হলে ১০ টাকা কেজি চাল খাওয়াবেন, ঘরে ঘরে একজনকে চাকরি দেবেন। এখন চালের দাম কত? ঘরে ঘরে চাকরি কি হয়েছে? তাঁর অভিযোগ, এই দলের চরিত্রে দুটি দিক আছে। চুরি ও সন্ত্রাস। তারা যখনই ক্ষমতায় এসেছে ভোট চুরি করে এসেছে। এখন আবার ভোট চুরি করে ক্ষমতায় যাওয়ার ফন্দি করছে।

গণসমাবেশে বক্তব্য রাখেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস, মঈন খান, আমির খসরু মাহমুদ চৌধুরী, সেলিমা রহমান, কেন্দ্রীয় ভাইস চেয়ারম্যান শাহজাহান ওমর, হাফিজ উদ্দীন আহেমদ, আবদুল আউয়াল মিন্টু, আলতাফ হোসেন চৌধুরী, জয়নুল আবেদীন, যুগ্ম মহাসচিব মজিবর রহমান সরোয়ার, হাবিব উন নবী খান সোহেল প্রমুখ।