শর্তসাপেক্ষে ঢাকায় আসার অনুমতি মিললো নোরার

বলিউড অভিনেত্রী নোরা ফাতেহির বাংলাদেশে আসা নিয়ে অনেক জলঘোলা হয়েছে।  অবশেষে ঢাকায় আসার অনুমতি পেয়েছেন নোরা।  সোমবার (৭ নভেম্বর) সংস্কৃতিবিষয়ক মন্ত্রণালয়ের উপসচিব মোহাম্মদ খালেদ হোসেন স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

উইমেন লিডারশিপ কর্পোরেশনের প্রতিষ্ঠাতা মারিয়া মৃত্তিক স্বর্ণা বিষয়টি নিশ্চিত করেছেন।  তিনি জানান, নোরা ফাতেহির বাংলাদেশ সফরে আর কোনো আইনি জটিলতা নেই।  ১৮ নভেম্বর বাংলাদেশে আসছেন নোরা।

মন্ত্রণালয়ের অনুমতির চিঠিতে বলা হয়েছে, উইমেন লিডারশিপ কর্পোরেশনের উদ্যোগে ‘উইমেন এমপাওয়ারমেন্ট ইন বাংলাদেশ’ শীর্ষক ডক্যুমেন্টারির শুটিংয়ে অংশগ্রহণের জন্য ভারতীয় অভিনেত্রী নোরা ফাতেহিকে শর্তসাপেক্ষে বাংলাদেশে আসার অনুমতি দেয়া হলো।

এখানে পাঁচটি শর্ত ছিল। তার একটিতে বলা হয়েছে, নোরা ফতেহিকে আগামী ১৮ নভেম্বর একদিন (যাতায়াত সময় ব্যতীত) বাংলাদেশে অবস্থান করে প্রামাণ্যচিত্রের শুটিংয়ে অংশগ্রহণ করতে হবে।  এর বাইরে এই সময়ে তিনি অন্য কোনো কাজে বা অনুষ্ঠানে অংশগ্রহণ করতে পারবেন না।

এর আগে একই প্রতিষ্ঠানের ‘গ্লোবাল অ্যাচিভারস অ্যাওয়ার্ড-২০২২’-এ অংশ নিতে ঢাকায় আসার কথা ছিল নোরার। কিন্তু সংস্কৃতি মন্ত্রণালয় তখন তাকে আসার অনুমতি দেয়নি।