রোটারি ক্লাব অব গ্রেটার চিটাগাংয়ের লিফলেট ও মশারী বিতরণ

ডেঙ্গু প্রতিরোধে জনসচেতনতা

রোটারি ক্লাব অব গ্রেটার চিটাগাং এর উদ্যোগে গেল সোমবার নগরীর ষোলশহরসহ জিন্নুরাইন কনভেনশন সেন্টারে “নিজ আঙ্গিনা পরিষ্কার রাখি- ডেঙ্গু প্রতিরোধ করি এবং ডেঙ্গু নিয়ে আতংক নয়, সচেতন হোন এই স্লোগানকে সামনে নিয়ে ক্লাব সভাপতি এস এম জমির উদ্দিনের সভাপতিত্বে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

এতে বক্তব্য রাখেন সাবেক ডিস্ট্রিক্ট সেক্রেটারি সিপি মোহাম্মদ শাহজাহান, পিপি এমদাদুল আজিজ চৌধুরী, পিপি শহীদুল ইসলাম চৌধুরী, পিপি আজিজুল গনি চৌধুরী, পিপি ইঞ্জিনিয়ার আমজাদ হোসেন, ভাইস প্রেসিডেন্ট মোহাম্মদ সালাউদ্দিন, সেক্রেটারি ড. আয়েশা আফরিন, কোষাধ্যক্ষ মোহাম্মদ ইকরাম পাশা, পরিচালক মনসুর মিয়া, পরিচালক ফারিহা তাবাসসুম চৌধুরী, সার্জেন্ট এট আর্মস মোহাম্মদ সাজ্জাদ হোসাইন, সহ-সার্জেন্ট এট আর্মস এম এ মতিন, ক্লাব সদস্য ও ফাস্ট লেডি জান্নাতুল ফেরদৌস, সদস্য জাহাঙ্গীর বাদশা প্রমুখ।

এ সময় বক্তারা বলেন, চট্টগ্রামসহ সারাদেশে ডেঙ্গু মারাত্মক আকার ধারণ করেছে, এর থেকে বাঁচার একমাত্র উপায় জনসচেতনতা। আমরা যদি নিজের বাসা বাড়ির আঙ্গিনা এবং কর্মস্থল পরিস্কার রাখি এবং আতংকিত না হয়ে ডাক্তারের পরামর্শ অনুযায়ী জীবন যাপন করি তাহলে অনেকাংশে ডেঙ্গু প্রতিরোধ করা সম্ভব। রোটারি ক্লাব অব গ্রেটার চিটাগাং ডেঙ্গু প্রতিরোধে সবসময় অগ্রণী ভূমিকা পালন করে আসছে।

আলোচনা সভা শেষে নগরীর বিপ্লব উদ্যান এলাকায় বিভিন্ন স্তরের মানুষের মাঝে লিফলেট ও মশারী বিতরণ করা হয়। এই কর্মসূচি ক্লাবের পক্ষ থেকে বিভিন্ন স্থানে মাসব্যাপী চলমান থাকবে।