রিয়াজউদ্দিন বাজারে সচেতনতায় সিডিএর মাইকিং

ঝুঁকিপূর্ণ বসবাস

চট্টগ্রাম নগরের রিয়াজউদ্দিন বাজারের বাণিজ্যিক ভবনে অবৈধভাবে ঝুঁকি নিয়ে বসবাসকারীদের মধ্যে সচেতনতা বাড়াতে মাইকিং ও লিফলেট বিতরণ করেছে চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষ (সিডিএ)। বুধবার (৩ জুলাই) সকালে সিডিএর চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ ইউনুছের নির্দেশে মাইকিং ও লিফলেট বিতরণ করা হয়।

এ সময় জানানো হয়, সম্প্রতি অগ্নিকাণ্ডের ঘটনায় রিয়াজউদ্দিন বাজার, তামাকুন্ডি লেইন এবং তৎসংলগ্ন এলাকায় বাণিজ্যিক ভবনের উপরের তলায় অবৈধভাবে মানুষ বসবাস করছেন যা সিডিএ ও জেলা প্রশাসন অবগত হয়েছে। ফলে আগুন কিংবা যেকোনো প্রাকৃতিক দুর্যোগে জানমালের ক্ষয়ক্ষতির আশংকা বৃদ্ধি পাচ্ছে। তাই দুর্ঘটনা এড়াতে বাণিজ্যিক ভবনে অবৈধভাবে বসবাস হতে বিরত থাকতে ভবন মালিক ও ব্যবসায়ীদের অনুরোধ করা হয়। অন্যথায় সিডিএ ও জেলা প্রশাসন যৌথভাবে আইনানুগ ব্যবস্থা নিবে।

একই সময়ে অগ্নিকাণ্ডের মতো দুর্ঘটনা এড়াতে অগ্নিনিরাপত্তা নির্দেশিকা সম্বলিত লিফলেট বিতরণ করা হয়। মাইকিং ও লিফলেট বিতরণে নেতৃত্ব দেন জেলা প্রশাসনের সহকারী কমিশনার (ভূমি) এ.এফ.এম. শামীম ও সিডিএর অথরাইজড অফিসার তানজিব হোসেন।

আরো উপস্থিত ছিলেন, সিডিএর সহকারী অথরাইজড অফিসার মোহাম্মদ ওসমান, সহকারী অথরাইজড অফিসার হামিদুল হক, উচ্চমান সহকারী সেলিম উদ্দিন, ভবন পরিদর্শক মো. তোফায়েল হোসেন, এ এস এম মিজান, সৈকত চন্দ্র পাল, গৌরাঙ্গ চন্দ্র পাল, শাহাদাত হোছাইন, বিমান বড়ুয়া, অফিস সহকারী শহিদুল ইসলাম, অফিস সহায়ক মো. আবুল বশর, মিজানুর রহমান, মো. এজাহার মিয়া, নিজাম উদ্দিন প্রমুখ।